Jio গ্রাহক দের সুখের দিন শেষ! শীঘ্রই 5G প্ল্যান লঞ্চ করতে চলেছে জিও, কত দাম হবে জানুন?

আর ফ্রিতে পাবেন না Jio 5G ইন্টারনেট পরিষেবা, দিতে হবে মোটা টাকা।

বর্তমান সময় দাঁড়িয়ে ভারতে বেশ কয়েকটি টেলিকম সংস্থা রয়েছে। সেগুলির মধ্যে থেকে অন্যতম হল রিলায়েন্স Jio. ভারতের সবথেকে বড় টেলিকম সংস্থা এটি। নিজেদের সংস্থাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মাঝেমধ্যেই নিত্যনতুন প্ল্যান নিয়ে হাজির হয় এই সংস্থা। এবার এই কোম্পানি মোক্ষম চাল দিতে চলেছে। জানা গেছে, বর্তমানে ভারতের সবথেকে বড় পরিষেবা হতে চলেছে এটি। ইতিমধ্যে এই পরিষেবা ভারতের বেশকিছু রাজ্যে শুরু হয়ে গেছে। আমরা কথা বলছি, জিও -র 5G পরিষেবা সম্পর্কে।

Advertisement

দেশের অন্যান্য রাজ্যে এই পরিষেবা শুরু হয়ে গেলেও, এখনও পর্যন্ত অনেক জায়গাতেই এই পরিষেবা আসেনি। তবে অল্প সময়ে এই পরিষেবা বেশ জনপ্রিয়তা লাভ করেছে। যেখানে দাঁড়িয়ে জিও 5G পরিষেবা বাস্তবায়ন করে ফেলেছে, সেখানে দাঁড়িয়েই দেশের বেশ কিছু তাবড় তাবড় টেলিকম সংস্থা এখনও পর্যন্ত এই পরিষেবা চালু করেই উঠতে পারেনি। আর এই কারণেই ভারতীয় টেলিকম ব্যবসায় রাজত্ব করছে Jio. সম্প্রতি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৪৬ তম বার্ষিক সাধারণ সভা আয়োজিত হয়েছিল।

Advertisement

পুজোর আগেই মিলবে ডিএ সহ বোনাস, সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা সরকারের।

সেই সভায় উপস্থিত ছিলেন রিলায়েন্সের কর্তা মুকেশ আম্বানি। এদিন তিনি ভাষণ দিতে গিয়ে বলেন, ভারতের ক্ষমতা রয়েছে বিশ্বকে নেতৃত্ব দেওয়ার। এই দেশ থেমে থাকে না। ক্লান্ত হয় না আবার হারেও না। এগিয়ে চলে। প্রসঙ্গত উল্লেখ্য, এই মুহূর্তে দেশের বেশ কিছু বড় শহরে Jio-র 5G পরিষেবা বেশ রমরমিয়ে চললেও, এখনও পর্যন্ত এই পরিষেবার কোন নির্দিষ্ট প্ল্যান লঞ্চ করে উঠতে পারেনি ভারতের সবথেকে বড় টেলিকম সংস্থা জিও।

ফলে একটি বিশেষ দামের রিচার্জ করলেই গ্রাহকরা পেয়ে যাচ্ছেন জিও -র 5G পরিষেবা। অবশ্য এই জন্য গ্রাহকদের ফোনটি -কেউ হতে হবে 5G। বর্তমানে গ্রাহকরা সবথেকে কমে মাত্র ২৩৯ টাকার রিচার্জ করলেই এই সুবিধা পেয়ে যাচ্ছেন। 4G -র রিচার্জে 5G -র সুবিধা পাওয়ায় যে গ্রাহকরা বেশ খুশি হয়েছেন, তা বলাই বাহুল্য।

বর্তমানে দেশের ৮৫ শতাংশ 5G পরিষেবা দিচ্ছে জিও। এটি মুকেশ আম্বানির কাছে অনেক বড় অর্জন। বর্তমান সময়ে দাঁড়িয়ে দেশের সব থেকে বেশি পোস্ট পেড গ্রাহক সংখ্যা রয়েছে জিও -র হাতে। ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে জিও -র এই 5G পরিষেবা সর্বত্র চালু হয়ে যাবে বলেই জানিয়েছেন মুকেশ আম্বানি।

পশ্চিমবঙ্গের DA মামলার মাঝেই শিক্ষকদের বেতন বৃদ্ধির সুখবর। অবশেষে বাড়তে চলেছে বেতন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button