Loan on Aadhar Card – আধার লিংক থাকলেই পাবেন 50 হাজার টাকা। কীভাবে? আবেদন পদ্ধতিসহ বিস্তারিত জেনে নিন

একজন ব্যক্তির লোনের প্রয়োজন অনেকক্ষেত্রেই হয় (Loan on Aadhar Card). প্রত্যেকটি ব্যক্তি নিজের কাজের মাধ্যমে উপার্জন করেন। বর্তমানে প্রত্যেক ব্যক্তি উপার্জিত টাকার কিছুটা অংশ ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করেন। কিন্ত কোনো বড়ো প্রয়োজনে বা হঠাৎ দরকারে অনেক টাকার প্রয়োজন পড়লে তখন নেওয়ার প্রয়োজন হয়। অনেকে বাড়ি তৈরির জন্য, গাড়ি কেনা, পড়াশুনার জন্য, চিকিৎসার জন্য, মেয়ের বিয়ের জন্য একাধিক কারণে লোন নিয়ে থাকে।

Advertisement

Get Instant 50,000 RS Loan on Aadhar Card

কিন্ত অনেকে এই লোন নেওয়া থেকে বিরত থাকেন কারণ লোন নেওয়া একটা ঝামেলার বিষয় বলে মনে করেন অনেকে। ব্যাংক থেকে লোন নিয়ে হলে অনেক নিয়ম কানুনের মাধ্যমে মধ্য দিয়ে যেতে হয়। এছাড়া সুদের পরিমাণ ও লোন পরিশোধ করার মেয়াদের কথা ভেবে অনেকে পিছিয়ে আসেন (Loan on Aadhar Card).

Advertisement

তবে আজকের প্রতিবেদনে বলবো এমন এক জায়গা যেখানে আপনি শুধু একটি নথি দিয়েই ৫০,০০০ এর মতন লোন নিতে পারবেন। আপনাকে এই লোন নিতে হলে ব্যাংকে গিয়ে ব্যাংকের কেওয়াইসি, পরিচয় পত্রের নথি ও অন্যান্য নথিপত্র সহযোগে আপনি ঋণ নিতে পারবেন। তবে আপনাকে লোন দেওয়ার আগে ব্যাংক আপনার সমন্ধে অবগত হবেন।

আপনি লোন পাওয়ার যোগ্য কিনা সেটা পর্যালোচনা করে তারপর লোন দেবে ব্যাংক। প্রথমেই দেখবে আপনার একটা নির্দিষ্ট আয় আছে কিনা। আপনার আগে যদি কোনো লোন থেকে থাকে সেটা ঠিকমতন পরিশোধ করেছেন কিনা। আপনার লোন নেওয়ার কারণ সম্পর্কে নিশ্চিত হবেন এরপরই লোনের জন্য স্যাংসন করে দেওয়া হবে (Loan on Aadhar Card).

টাকার দরকার হলে আধার কার্ড থাকলে টাকা পাবেন। কারো কাছে হাত পাতবেন না।

  • আবেদনের শর্ত
  • প্রয়োজনীয় নথিপত্র
  • লোনের পরিমাণ ও সুদের হার

আবেদনের শর্ত

১) আবেদনকারীর অবশ্যই ভারতীয় হতে হবে।
২) আবেদনকারীর একটি নির্দিষ্ট আয়ের উৎস থাকতে হবে।

MSME Loan - এমএসএমই লোন

প্রয়োজনীয় নথিপত্র

আধার কার্ডের মাধ্যমে ঋণ নিতে গেলে যেসব প্রয়োজনীয় নথিপত্র লাগবে সেগুলি হল নিম্নরূপ-

  • আধার কার্ড
  • আয়ের প্রমাণ
  • প্যান কার্ড
  • ব্যাংকের প্রয়োজনীয় নথি
  • আবেদন কারীর পাসপোর্ট সাইজ ছবি

টাকার দরকার হলে আধার কার্ড থাকলে টাকা পাবেন। কারো কাছে হাত পাতবেন না।

লোনের পরিমাণ ও সুদের হার

আপনি Loan on Aadhar Card বা আধার কার্ডের মাধ্যমে ৫,০০০ থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারেন। সবটাই নির্ভর করবে আপনার যোগ্যতার ওপর। এই লোনের ক্ষেত্রে সুদের হার খুবই কম। বর্তমানে এর সুদের হার মাত্র ১.৩৩% থেকে শুরু।

আপনি যদি Loan on Aadhar Card বা আধার কার্ডের মাধ্যমে লোনের জন্য আবেদন করেন তাহলে সমস্ত শর্ত ঠিক থাকে আপনি এই লোনের জন্য যোগ্য বলে বিবেচিত হন কয়েক ঘণ্টায় আপনার লোন অ্যাপ্রুভ হয়ে যাবে ।
Written by Shampa Debnath.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button