Ram Mandir – 22 জানুয়ারি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে হাফ ডে ছুটি ঘোষণা করলো কেন্দ্র।

আর মাত্র এক দিনের অপেক্ষা! কালই অযোধ্যার রাম মন্দিরে তথা Ram Mandir রাম লালার বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠা হবে। এ দিন রাম মন্দিরের (Ram Mandir) উদ্বোধন করবেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী। ইতিমধ্যে এ বিষয়ে দেশ জুড়ে উন্মাদনা তুঙ্গে। অযোধ্যয় সাজো সাজোরব। দেশ বিদেশের রাম ভক্তদের মনে আনন্দের শেষে নেই। রাম মন্দির প্রতিষ্ঠার দিন তাই একাধিক রাজ্যে সরকার ছুটি ঘোষণা করেছে। শুধু তাই নয় কেন্দ্র সরকারও 22th জানুয়ারি হাফ ডে ছুটি ঘোষণা করেছেন।

Advertisement

Ram Mandir Inauguration At Ajodhya

রাম মন্দিরের উদ্বোধনের দিন হাফ ডে এর ঘোষণা কেন্দ্রের। Ram Mandir প্রতিষ্ঠাকে কেন্দ্র করে দেশ জুড়ে উন্মাদনা যখন তুঙ্গে সেই মুহূর্তে 22nd জানুয়ারি হাফ ডে-র ঘোষণা করলো কেন্দ্র সরকার। এদিন অযোধ্যায় রাম লালার প্রাণ প্রতিষ্ঠা হবে। এই অনুষ্ঠান সরাসরি অনলাইনে সম্প্রচারিত হবে। আর এই উৎসব উপলক্ষ্যে কেন্দ্র সরকারের সমস্ত অফিস অর্ধদিবস ছুটি থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্র।

Advertisement

গতকাল কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এই ঘোষণা করেছেন। 22nd জানুয়ারি বন্ধ থাকবে একাধিক রাজ্যের স্কুল কলেজ। শুধু তাই নয়, রাম মন্দির (Ram Mandir) প্রতিষ্ঠা উপলক্ষ্যে ইতিমধ্যে সরকারি ছুটি ঘোষণা করেছে উত্তর প্রদেশ সরকার। ওই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ, অনেক আগেই এদিন স্কুল কলেজ থেকে শুরু করে সরকারি অফিস বন্ধ রাখার ঘোষণা করেছিলেন।

পাশাপাশি এদিন উত্তর প্রদেশের সমস্ত মদের দোকান বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। উত্তর প্রদেশ ছাড়াও মধ্যপ্রদেশ সরকারও এদিন সরকারি ভাবে সমস্ত স্কুল, অফিসের পাশাপাশি মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব এই ঘোষণা করেছেন। হরিয়ানা রাজ্যেও স্কুল কলেজের পাশাপাশি মদের দোকান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে।

কলকাতা আন্তর্জাতিক বইমেলার বিশেষ বিশেষ আকর্ষণ সম্পর্কে জেনে নিন।

এদিকে গোয়াতেই 22nd জানুয়ারি পাবলিক হলিডে হিসাবে ঘোষণা করা হয়েছে। ছত্তিশগড় রাজ্যেও বন্ধ থাকবে স্কুল কলেজ। এছাড়া 22nd জানুয়ারি কেন্দ্র সরকারের সমস্ত অফিস হাফ ডে ছুটি ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, গত 16th জানুয়ারি থেকে রাম মন্দিরে (Ram Mandir) প্রাণ প্রতিষ্ঠার বিভিন্ন অনুষ্ঠান শুরু হয়েছে। গতকাল হোম সহ নবগ্রহ প্রতিষ্ঠা করা হয়েছে।

সোনার দাম তথা Gold Price

আজ অর্থাৎ 20th জানুয়ারি সরযূর জলে মন্দির ধোয়া হবে এবং হবে অন্নাধিবাস। আগামী কাল 21st জানুয়ারি 125 কলস জল দিয়ে রাম লালকে স্নান করানো হবে। 22nd জানুয়ারি দুপুর 1 টা নাগাদ মন্দিরে রাম লালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করা হবে। 22nd জানুয়ারি রাম মন্দির প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

22nd জানুয়ারি রাম মন্দির উদ্বোধনে সরকারি ছুটি ঘোষণা একাধিক রাজ্যের।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন 7000 অতিথি। থাকবেন বিনোদন জগতের তারকা থেকে শুরু করে ক্রিকেট জগতের তারকরা। উপস্থিত থাকতে দেখা যাবে বিরাট কোহলি, অমিতাভ বচ্চন সহ আরো অনেক হেভিওয়েট তারকাদের। আগামী 23rd জানুয়ারি থেকে মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button