Holidays – রাজ্যে আবারও ছুটি ঘোষণা, বন্ধ স্কুল, কলেজ সহ সমস্থ সরকারি প্রতিষ্ঠান।

Holidays – সরকারি ছুটি ঘোষিত হলো ৫ই সেপ্টেম্বর, জেনে নিন বিস্তারিত বিজ্ঞপ্তি।

রাজ্যের অর্থ দপ্তরের সুপারিশে আরও একটি দিন ছুটি (Holidays) ঘোষিত হলো পশ্চিমবঙ্গে। নির্দিষ্ট কিছু এলাকায় এই ছুটি ঘোষিত হয়েছে, এখনও রাজ্যজুড়ে এই ছুটির বিষয়ে কোনো নির্দেশ জানানো হয়নি বিজ্ঞপ্তিতে। অর্থ দপ্তরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই ছুটির বিষয়ে বিস্তারিত জানিয়ে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৫ ই সেপ্টেম্বর এই রাজ্যে ছুটি ঘোষণা করেছে অর্থ দপ্তর। কোনো বিদ্যালয়, বিশ্ববিদ্যালয় বা অফিসের ক্ষেত্রে এই ছুটি গ্রাহ্য নয়।

Advertisement

মধ্যবিত্তের মুখে হাসি! এবার থেকে রেশন কার্ডে বিনামূল্যে মিলবে চিনি, তেল, মশলা ও মুসুর ডাল। কারা কারা পাবেন জানুন?

বিস্তারিত বিজ্ঞপ্তি
আগামি ৫ই সেপ্টেম্বর, ২০২৩ মঙ্গলবার উপ নির্বাচন হবে ধুপগুড়ি বিধানসভা নির্বাচনী এলাকায়। সেই নিরিখে, Negotiable Instruments Act, 1881 কে মান্য করে এই দিন ধুপগুড়ি বিধানসভা নির্বাচনী অঞ্চলে সমস্ত সরকারি প্রতিষ্ঠান যেমন স্কুল এবং অফিস বন্ধ (Holidays) থাকবে। সরকারের অধীনে কর্মরত সমস্ত বোর্ড, সংস্থা, স্থানীয় সংস্থা এবং করপোরেশন কেন্দ্রগুলি বন্ধ থাকবে ৫ই সেপ্টেম্বর।

Advertisement

যেসব কর্মচারীরা বাইরে কর্মরত আছেন অথচ সংশ্লিষ্ট বিধানসভার কেন্দ্রের বাসিন্দা, তারা যদি ভোটের কারণে কর্মস্থল থেকে ছুটি পেয়ে থাকেন (Holidays) তাহলে তারাও ভোট দিতে পারবেন। সাধারণত বেশির ভাগ সংস্থা ভোট নির্বাচনের দিন বিশেষ কিছু পদ্ধতির পর কর্মীকে ভোটের জন্য ছাড়পত্র দেয়। পুনর্নির্বাচনের ক্ষেত্রেও সমস্ত কর্মচারীদের এবং শ্রমিকদের জন্য সেইদিন ছুটির ঘোষণা করে ওই সংস্থা গুলি।

2000 টাকার পর আবার ভারতীয় মুদ্রা বাতিল। আর বাজারে চলবে না, রিজার্ভ ব্যাংকের ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button