Post Office Recruitment – বেকারত্বের দিন শেষ! মাধ্যমিক পাশে পোস্ট অফিসে 31041 জন কর্মী নিয়োগ। জানুন আবেদন পদ্ধতি।

Post Office Recruitment – পরীক্ষা ছাড়াই পোষ্ট অফিসে বিরাট নিয়োগ।

বর্তমান সময়ে চাকরি পাওয়া দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। তা সে সরকারি চাকরি (Post Office Recruitment) হোক বা বেসরকারি। এমন পরিস্থিতিতে ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে‌। নূন্যতম মাধ্যমিক পাস হলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। একটা বা দু’টো নয় ৩০ হাজারের ওপর প্রার্থী শূন্যপদে নিয়োগ করা হবে। বেতন দেওয়া হবে প্রায় ২৫ হাজার টাকা।
এই ব্যাপারে সবিস্তারিত জেনে নিন –

Advertisement

রিক্রুটমেন্ট বোর্ড :- ভারতীয় ডাক বিভাগ
পদের নাম :- গ্রামীণ ডাক সেবক
মোট শূন্যপদ :- ভারতে মোট শূন্যপদ ৩০ হাজার ৪১ টি।

RBI এর বড় সতর্কবানী, 31 আগস্টের মধ্যে ব্যাংকে এই কাজটি না করলে লেনদেন বন্ধ হয়ে যাবে।

পশ্চিমবঙ্গে মোট শূন্যপদ :- পশ্চিমবঙ্গে মোট শূন্যপদ ২ হাজার ১২৭ টি।
আবেদনকারীর বয়স সীমা :- আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর। আর সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছর। তবে সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়স সীমাতে ছাড় রয়েছে।

মাসিক বেতন :- BPM অর্থাৎ বিজনেস প্রসেস ম্যানেজমেন্ট পদের জন্য প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২ হাজার টাকা থেকে ২৯ হাজার ৩৮০ টাকা। আর ABPM বা গ্রামীণ ডাক সেবক পদের জন্য প্রতি মাসে বেতন দেওয়া হবে ১০ হাজার টাকা থেকে ২৪ হাজার ৪৭০ টাকা।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা :- আবেদনকারীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম (Post Office Recruitment) মাধ্যমিক পাস হতে হবে।
আবেদনকারীর অন্যান্য যোগ্যতা :- আবেদন করার জন্য প্রার্থীকে কম্পিউটার ব্যবহার করতে জানতে হবে ও এই সম্বন্ধে জ্ঞান থাকতে হবে। এছাড়াও প্রার্থীকে সাইকেল (Post Office Recruitment) চালাতে জানতে হবে।

নিয়োগ পদ্ধতি :- মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে।
আবেদন ফি :- আবেদন করার জন্য ১০০ টাকা ফি জমা করতে হবে। কিন্তু মহিলা, এস.সি, এস.টি, পি ডাব্লু ডি ও ট্রান্সজেন্ডারদের কোনও আবেদন ফি লাগবে না।

বৈঠকের পর 4% ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত। সরকারি কর্মীদের পুজোর আগেই সুখবর।

আবেদন করার সময় সীমা :- আবেদন ৩ রা আগস্ট, ২০২৩ থেকে ২৩ শে আগস্ট, ২০২৩ এর মধ্যে করতে হবে।
অফিশিয়াল ওয়েবসাইট :- অনলাইনের মাধ্যমে আবেদন করতে হলে অথবা এই সম্বন্ধে বিশদভাবে জানতে হলে indiapostgdsonline.gov.in এ লগইন করে জানতে পারবেন।

Related Articles

2 Comments

  1. Jader marks kom tader chance ney.sabai jodi besi marks paowa k chakri dai tahole kom marks der ki hobe.tara ki kaj korte parbe na?kom marks paowa der katha keo bhabe na.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button