LIC র একাধিক নিয়ম বদল, গ্রাহকদের ওপর কি প্রভাব পড়তে চলেছে?

পাল্টাতে চলেছে LIC র সকল নিয়ম, না জানা থাকলে বিপদে পরবেন আপনি।

Life Insurance Corporation Of India অর্থাৎ LIC ভারতের বৃহত্তম বীমা প্রদানকারী সংস্থা। এই সংস্থা নিজেদের কিছু নিয়মের পরিবর্তন ঘটাতে চলেছে। কি সেগুলি জেনে নিন এই আলোচনায়। পরিবর্তন সংসারের নিয়ম এই বিষয় আমরা সকলে জানি। এই নিয়ম মেনেই আদিকাল থেকে পৃথিবী চলে আসছে। এবার Lic র পক্ষ থেকে নিজেদের নিয়মে অনেক বড় বড় বদল নিয়ে আশা হচ্ছে। ১ লা সেপ্টেম্বর ১৯৫৬ সালে কেন্দ্রীয় সরকারের উদ্যোগে এল আই সি র স্থাপনা করা হয়। তার পর থেকে টানা ৬৬ বছর ধরে দেশের ও দশের সেবায় নিযুক্ত রয়েছে LIC.

Advertisement

বেশ কিছু দিন আগে LIC নিজেদের হোয়াটস অ্যাপ পরিষেবা শুরু করেছিল তাদের গ্রাহকদের সুবিধার জন্য। এরই সঙ্গে এই সংস্থা নিজেদের কে সেই মান্ধাতা আমলের থেকে বের করে আধুনিকতার দিকে এগোচ্ছে। এই জন্য পরিবর্তন করা হচ্ছে অনেক নিয়ম ও পলিসিতে। এক পরিসংখ্যান অনুসারে বর্তমানে এই সংস্থা তে প্রায় ২৯ কোটি গ্রাহক আছে। এছাড়াও LIC র মত পুঁজির পরিমান হল ৪২ লক্ষ ৪৪ হাজার কোটি টাকার বেশি। বিমা থেকে শুরু করে নিজেদের সারা জীবনের আমানত জমা রাখার জন্য দেশবাসীর কাছে প্রথম পছন্দ হচ্ছে এল আই সি।

Advertisement

LIC গ্রাহকদের জন্য বড় খবর, এখন থেকে Whats App এর মাধ্যমে মিলবে সকল পরিষেবা।

এবারে আমরা পরিবর্তিত নিয়মের সম্পর্কে জেনে নেব – স্থাপনা হওয়ার ৬৬ বছর পরে এই প্রথম বারের জন্য প্রাইভেট কোম্পানি গুলির মতো CEO – Chief Executive Officer. এল আই সি র পক্ষ থেকে জানানো হয়েছে এই সিদ্ধান্তের ফলে লাভবান হবে গ্রাহকেরা। এই সিদ্ধান্তকে এক যুগান্তকারী সিদ্ধান্ত হিসাবে দেখছেন অনেকে। আরও জানানো হয়েছে যে কোন ব্যাক্তিগত কোম্পানির Ceo কে নিযুক্ত করা হতে পারে।

আজকের দিনে দাড়িয়ে দেশের বৃহত্তম বিমা কোম্পানী হল LIC এর সম্পূর্ণ মালিকানা ভারত সরকারের অধীনে রয়েছে। এর সকল সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে নেওয়া হয়ে থাকে। এছাড়াও একজন চেয়ারম্যান নিযুক্ত থাকেন সকল দিক সামলানোর জন্য। আগামী বছর অর্থাৎ ২০২৩ সাল থেকে এই চেয়ারম্যান পদ বাতিল করে দেওয়া হবে বলে আগেই জানানো হয়েছে।

এই জন্যই অন্য কোন বেসরকারি সংস্থান থেকে Ceo নিয়োগ করা হবে বলে সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। এই জন্য কর্মে গতি ও আধুনিকরন হবে বলে মনে করছে অনেক বিশেষজ্ঞ মহলের একাংশ। এই নতুন নিয়ম নিয়ে আপনাদের কি মত নিচে কমেন্টস বক্সে অবশ্যই জানাবেন। আরও এই ধরনের খবরের আপডেট পেতে সঙ্গে থাকুন। পছন্দ হলে অবশ্যই সাবসক্রাইব করুন।

LIC এর এই 3 টি পলিসিতে সন্তানের উচ্চশিক্ষা থেকে বিবাহ, সবেতেই মিলবে দারুন সুবিধা, কত টাকা বিনিয়োগ করতে হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button