DA মামলায় হাইকোর্টকে অবমাননা, রাজ্যের শেষ সিদ্ধান্ত কি নেওয়া হল দেখে নিন।

বহুদিন ধরেই চলছে, DA নিয়ে রাজ্য সরকার এবং আদালতের মধ্যে টানাপোড়ানো। কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারকে জানিয়ে দিয়েছিল 4ঠা নভেম্বরের মধ্যে সমস্ত কর্মচারী বকেয়া দিয়ে মিটিয়ে দিতে। তবে এখনো পর্যন্ত রাজ্য কোন উত্তরই দেয়নি। ফলে আদালত অবমাননার জন্য সরকারি কর্মচারীরা আদালতে মামলা করে।

Advertisement

শেষে কি DA মামলায় নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে হবে রাজ্য!

তারা জানাচ্ছে নয়ই নভেম্বর এই মামলা শুনানি হবে তবে তার আগেই ৪ঠা নভেম্বর রাজ্যের মুখ্য সচিব এবং অর্থ দপ্তরকে DA র হলপনামার চেয়ে পাঠিয়েছে হাইকোর্ট। রাজ্য ঠিক কোন পথে চলছে এবং কোন পথে সরকারি কর্মচারীদেরকে মহার্ঘ ভাতা দেবে তা জানতে চায়। অনেকেরই এখন প্রশ্ন তাহলে কি মহার্ঘ ভাতা নিয়ে সুপ্রিমকোর্টের কাছেই মামলা করবে।

যদি তারা তা করতে চায় তাহলে তাদেরকে শুক্রবারের মধ্যে হলফনামা দেওয়ার আগেই সুপ্রিমকোর্টের দ্বারস্থ হতে হবে। রাজ্য তবে রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে তারা নির্দিষ্ট সময়ে হলফনামা দিয়ে তাদের কি পরিকল্পনা টা জানানো হবে। আইন বিশেষজ্ঞরা জানিয়েছেন যদি রাজ্য এই কলকাতা হাইকোর্টে মামলা শুনানির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দিয়ে মেটানো নিয়ে মামলা করে তবে তাতে খুব লাভের মুখ দেখবে না রাজ্য সরকার।

বরং এতে তাদের মানহানি হওয়ারই বেশি সম্ভাবনা। কারণ কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা ৩৪ শতাংশ হারে DA পাচ্ছেন। সেখানে রাজ্য সরকার কর্মচারীরা DA ই পাইনি। বিরোধীদল গুলি দাবি করেন রাজ্য সরকার কর্মচারীদের কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের হারে মহার্ঘ ভাতা দিতে হবে। তবে আর কত শতাংশ হারে দিয়ে দেওয়া হবে তা এখনো সংশয় আদৌ তা দেবে কিনা তারও একটা বড় প্রশ্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button