Petrol Diesel Price – রাজ্যে ব্যাপক হারে কমতে চলেছে পেট্রোল ডিজেলের দাম, জেনে নিন নতুন রেট।

Petrol Diesel Price – মাসের প্রথমেই দাম কমেছে পেট্রোল ডিজেলের।

শুরু হয়ে গিয়েছে নতুন মাস। আর মাসের শুরু থেকেই চালু হয়ে গেছে (Petrol Diesel Price) বেশ কিছু নতুন নিয়ম। তবে এইসব নিয়মের থেকেও মানুষের জানার কৌতূহল রয়েছে বাজার দর সম্পর্ক। সাধারণ মানুষ জানতে চায় কোন্ জিনিসের দাম বাড়ল আর কোন্ জিনিসের দাম কমল? তার মধ্যে জ্বালানি তেলের ঊর্ধ্বমুখী দামের কারণে মানুষের চিন্তার শেষ নেই। এখন সকলের মনেই একটাই প্রশ্ন পেট্রোল আর ডিজেলের বর্তমান দাম কত? আপনিও যদি এই প্রশ্নের উত্তর জানতে চান তাহলে প্রতিবেদনটি অবশ্যই পড়বেন।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম উর্ধ্বমুখী। ব্রেন্ট অপরিশোধিত তেলের দাম প্রায় 86 ডলারের কাছাকাছি। আজ সকালে জানা গিয়েছে, সরকারি তেলের (Petrol Diesel Price) সংস্থাগুলিতে আন্তর্জাতিক বাজারের এই ঊর্ধ্বমুখী দামের কারণে পেট্রোল ও ডিজেলের দামে প্রভাব পড়েছে। অর্থাৎ পেট্রোল ও ডিজেলের দাম বেশ কিছুটা পরিবর্তিত হয়েছে।

Advertisement

রাজ‍্যবাসীর জন্য বড় উপহার মুখ‍্যমন্ত্রীর, কি ঘোষণা করলেন, জেনে নিন।

এই মর্মে সরকারি তেল সংস্থাগুলির পক্ষ থেকে প্রকাশিত হয়েছে তালিকা। জানা যাচ্ছে, নয়ডায় ডিজেলের প্রতি লিটারে ১১ পয়সা দাম কমেছে। এখন ডিজেলের দাম সেখানে কমে দাঁড়িয়েছে ৮৯ টাকা ৮২ পয়সা। অপরদিকে পেট্রোলের (Petrol Diesel Price) দাম প্রতি লিটার ১১ পয়সা কমে দাঁড়িয়েছে ৯৬ টাকা ৬৫ পয়সা। আজ মুম্বাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৫ টাকা ৩১ পয়সা আর প্রতি লিটার ডিজেলের দাম ৯৪ টাকা ২৭ পয়সা। মুম্বাইয়ের তুলনায় কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম কিছুটা বেশি ছিল আজ। কলকাতায় আজ প্রতি লিটার পেট্রোলের দাম ছিল ১০৬ টাকা ৩ পয়সা। আর ডিজেলের দাম ছিল প্রতি লিটারে ৯২ টাকা ৭৬ পয়সা। গত ২৪ ঘন্টায় অপরিশোধিত তেলের দাম বেশ কিছুটা বেড়েছে।

ব্রেন্ট অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ৮৫ ডলার ৮০ সেন্টস্। আজ লখনৌ তে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৬ টাকা ৪২ পয়সা আর প্রতি লিটার ডিজেলের দাম ৯৪ টাকা ২৬ পয়সা। অপরদিকে পাটনায় আজ পেট্রোলের দাম প্রতি লিটার ১০৭ টাকা ৪৮ পয়সা। আর আজ প্রতি লিটার ডিজেলের (Petrol Diesel Price) দাম ৯৪ টাকা ২৬ পয়সা। লখনউ আর পাটনার প্রতি লিটার ডিজেলের দাম আজ একই রয়েছে। অপরদিকে গোটা দেশে সবথেকে সস্তায় পেট্রোল পাওয়া গেছে পোর্ট ব্লেয়ারে। আজ সেখানে প্রতি লিটার পেট্রোলের দাম ছিল ৮৪ টাকা ১ পয়সা। আর প্রতি লিটার ডিজেলের দাম ছিল ৭৯ টাকা ৭৪ পয়সা।

32000 প্রাথমিক শিক্ষকের চাকরি নিয়ে নয়া সিদ্ধান্ত, আদালত থেকে সরাসরি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button