Post Office এর দুর্দান্ত স্কীম, 100 টাকা বিনিয়োগে পান 20 লাখ টাকা। বেজায় খুশি গ্রাহকেরা।

Post Office এর এই স্কীম সম্পর্কে আরও জানতে পড়ুন বিস্তারিত।

পোস্ট অফিসের (Post Office) নতুন বিনিয়োগ প্রকল্পে এবার বিনিয়োগকারীদের জন্য নতুন সুযোগ। বিনিয়োগকারীরা নিজেদের জমানো টাকায় অনেক বেশি পরিমাণে লভ্যাংশ পেতে পারবেন এই প্রকল্পের মাধ্যমে। 115 মাসের ব্যবধানে বিনিয়োগকারীর টাকা দিগুন হয়ে যাবে, এটিই এই স্কিমের বিশেষত্ব। বিনিয়োগকারীদের জন্য পোষ্ট অফিস (Post Office) একটি নিরাপদ জায়গা যেখানে সময়ের সাথে সাথে যেখানে জমানো টাকার পরিমাণ দ্বিগুণ বাড়বে। সরকার বিনিয়োগের ওপর 7 শতাংশ এর অধিক সুদ প্রদান করবে যার ফলে সকল শ্রেণীর মানুষের জন্য এই স্কিম উপকারী হবে।

Advertisement

কিষান বিকাশ পত্র নামে এই স্কিমে 115 মাসের মধ্যেই বিনিয়োগকারীর টাকা দ্বিগুণ হয়ে যাবে। এই স্কিমের মেয়াদ ছিল পূর্বে 123 মাস,গত জানুয়ারি মাসে স্কিমের মেয়াদ কমিয়ে 120 মাস করা হয়েছে। তারপরে আবার মেয়াদ কমিয়ে করা হয়েছে 115 মাস। বিনিয়োগকারীদের অর্থের ওপর 7.5 শতাংশ অবধি সুদ প্রদান করবে সরকার।

Advertisement

পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ ইস্যুতে ফের টাকা তোলা হচ্ছে, বিস্ফোরক অভিযোগ সামনে এলো।

এই স্কিমের বিশেষ সুবিধা কি কি?
10 বছরের কম বয়সী নাবালক এর নামেও এই স্কিমের আওতায় অ্যাকাউন্ট খোলা যাবে। সেই ক্ষেত্রে, অভিভাবককে আগে নিজের নামে অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর সন্তানের 10 বছর হয়ে যাওয়ার পরে সাথে সাথে অ্যাকাউন্টটি সন্তানের নামে স্থানান্তরিত হয়ে যাবে। প্রথমে 1000 টাকা বিনিয়োগ থেকে শুরু হবে এবং পরবর্তীতে 100 টাকা গুনে বিনিয়োগ করা হবে।

নমিনির সুবিধা পাবেন বিনিয়োগকারীরা এবং জয়েন্ট অ্যাকাউন্ট খোলা যাবে। ইতিমধ্যে, শুরু হয়ে গিয়েছে কিষান বিকাশ পত্র এর আবেদন, আপনিও যদি এই স্কীমের আওতাভুক্ত হতে চান তবে শীঘ্রই যোগাযোগ করুন আপনার স্থানীয় পোস্ট অফিসে।

1 সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার। কি কি পরিষেবা পাবেন, কোন প্রকল্প কার জন্য, সুবিধা কি? কি কি লাগবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button