West Bengal – পশ্চিমবঙ্গে নতুন ছুটি ঘোষণা, বিজ্ঞপ্তি দিলো অর্থদপ্তর।

West Bengal – কী কারণে ছুটি ঘোষণা করা হল? জানুন।

চলতি সপ্তাহে আবারও ছুটির বিজ্ঞপ্তি। আজ (বৃহস্পতিবার) ঈদ, তাই রাজ্য (West Bengal) জুড়ে ছুটির ঘোষণা করা হয়েছে। আবারও ছুটির বিজ্ঞপ্তি প্রকাশ। এই সপ্তাহের শেষে অর্থাৎ শনিবার দেওয়া হবে ছুটি, ঘোষণা রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের কর্মীদের। তবে কোন কারণে এই ছুটি ঘোষণা? সাধারণত, শিক্ষাপ্রতিষ্ঠান হোক বা কর্মস্থল, বার্ষিক ছুটির তালিকায় (কোন কোন দিন, কী কারণে ছুটি দেওয়া হবে?) এই সম্পর্কে আগে থেকে জানানো হয়ে থাকে। তাহলে কী কোনো জরুরি কারণ? তাছাড়া এমনিতেই অনেক কর্মস্থলে শনিবার অর্ধ-দিবস ছুটি থাকে, সেক্ষেত্রে কী পূর্ণ দিবস ছুটি থাকবে? না অর্ধ-দিবসই থাকবে? সেই বিষয়েও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Advertisement

এমনিতেই আগামী মাস থেকে রাজ্যের (West Bengal) একাধিক জায়গায় শুরু হচ্ছে পঞ্চায়েত নির্বাচন। সংবাদ মাধ্যম সূত্রে খবর, আগামী ৮ জুলাই ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে মোট ৩৩১৭ টি গ্রাম পঞ্চায়েতের প্রায় ৫৯ হাজার নির্বাচনী কেন্দ্রে, ৩০০ এর বেশি পঞ্চায়েত সমিতিতে ৯০০০ এর বেশি কেন্দ্রে, ২০ টি জেলা পরিষদের ৯২৮ টি নির্বাচনী কেন্দ্রে।

চাকরির পাশাপাশি শুরু করুন ভয়াবহ লাভজনক এই ব্যবসা, জীবনে আর পিছনে ফিরে তাকাতে হবে না।

সেই সময়ও বিভিন্ন স্কুল-কলেজ থেকে শুরু করে অনেক অফিস ছুটি থাকবে। বিশেষত, যেসব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠা নির্বাচনের কাজে প্রয়োজন হবে, সেই সকল জায়গার স্কুল-কলেজ থেকে শুরু করে অনেক অফিস একদিন বা তার বেশি ছুটি থাকতে পারে।
কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে (West Bengal) মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী।

১ জুলাই কেন ছুটি থাকছে?
১ জুলাই (শনিবার) রাজ্যে ডক্টরস ডে পালন করা হয়। এই দিন আসলে বিখ্যাত ডাক্তার এবং রাজ্যের (West Bengal) প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের জন্মদিন এবং মৃত্যুদিন। তবে ওই দিন কী অর্ধ-দিবস ছুটি থাকবে? নাকি পূর্ণ দিবস?

ইনকাম ট্যাক্স রিটার্ন ফাইল করার লাস্ট ডেট, এরই মধ্যে কেন্দ্রীয় সরকারের বড় ঘোষণা।

এই নিয়ে অনেকের মনেই প্রশ্ন থাকতে পারে, অর্থ দপ্তর ইতিমধ্যেই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, যেসকল অফিসে শনিবার ছুটি থাকে, এই কারণের জন্য অন্যদিন আর কোনো ছুটি পড়বেনা। তাছাড়া আর নতুন করে ছুটির কোনো ব্যাপার নেই।

আইস্ক্রিম ব্যবসা (Ice-cream Business Idea)

কিন্তু যে অফিসগুলি শনিবার খোলা থাকে, ১ জুলাই দিনটিকে বিশেষভাবে পালন করা হবে এবং অর্ধদিবস ছুটি থাকবে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button