West Bengal – সরকারী কর্মীরা হুঁশিয়ার। জারি হলো পশ্চিমবঙ্গ অর্থদপ্তরের নয়া বিজ্ঞপ্তি!

West Bengal – পশ্চিমবঙ্গ অর্থদপ্তরে কিছু নিয়মের পরিবর্তন আনা হয়েছে, কি সেই নিয়ম? জানুন বিস্তারিত।

পশ্চিমবঙ্গ (West Bengal) অর্থ দপ্তর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে গত বুধবার। এটি মূলত পশ্চিমবঙ্গের সরকারি অফিসে প্রযোজ্য হবে। এই নতুন সিস্টেমটি ব্যাংক গ্যারান্টি রিপোজিটরি সিস্টেম সংক্রান্ত ব্যাপারের মধ্যে অন্তর্ভুক্ত।এই এবং এই ধরনের সুবিধা ব্যবহার করার জন্য ICICI ব্যাংকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতেই হবে এমন কোনো কথা নেই। সিদ্ধান্ত সম্পূর্ণ নিজের।

Advertisement

নিচে রইলো বিজ্ঞপ্তির সম্পূর্ণ অংশঃ বিজ্ঞপ্তি নং: 6010-F(Y)
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ 01/11/2023
প্রকাশকঃ Finance Department of West Bengal, Nabanna (WBFIN)
বিষয়ঃ Bank Guarantee Repository System

Advertisement

শিয়ালদহ মেইন লাইনে আজকে বিকাল থেকে বন্ধ সব ধরনের ট্রেন পরিষেবা। চরম ভগান্তিতে অফিস ফেরত নিত্য যাত্রীরা।

WBFIN বিজ্ঞপ্তির সারাংশঃ
অর্থ বিভাগ এর আগে পারফরমেন্স সিকিউরিটি হিসাবে ব্যাঙ্ক গ্যারান্টি প্রাপ্তির অনুমতি দিয়েছিল যা
মেমো নম্বর 5696-F(Y) তারিখ 01.10.2019, 4608-F(Y) তারিখ 18.07.2018 এবং সময়ে সময়ে জারি করা অন্যান্য আদেশ দ্বারা প্রকাশ করা হয়েছিল।

সম্প্রতি, ICICI Bank Ltd. ব্যাংক গ্যারান্টি প্রদানের প্রস্তাব নিয়ে এসেছে ব্যাঙ্ক গ্যারান্টি রিপোজিটরি সিস্টেম (BGRS) এর মাধ্যমে রাজ্য (West Bengal) সরকারী অফিসগুলিকে বিনামূল্যে তাদের সমস্ত ব্যাংক গ্যারান্টি ট্র্যাক রাখার জন্য। রাজ্য (West Bengal) সরকারী অফিসগুলি এর ব্যবহার করতে পারে তবে ICICI-এর BGRS-কে বেছে নিলেও ব্যাংক লিমিটেড এর সত্যতা যাচাই/ট্র্যাক রাখা থেকে সংশ্লিষ্ট অফিসকে বিরত থাকা যাবেনা।

এতদ্বারা স্পষ্ট করা হল যে এই সিস্টেমটি বেছে নেওয়া ঐচ্ছিক এবং এই ধরনের সুবিধা ব্যবহার করার জন্য ICICI ব্যাঙ্ক লিমিটেডের সাথে কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা আবশ্যক নয়। তবে সব অফিস যারা এই সুবিধাটি ব্যবহার করতে ইচ্ছুক, তাদের তাদের টেন্ডার/আরএফপি/বিড ডকুমেন্ট তে নিম্নলিখিত বিষয়গুলি অন্তর্ভুক্ত করতে হবে।

“আইসিআইসিআই ব্যাঙ্ক ব্যতীত অন্য কোনও নথিভুক্ত ব্যাঙ্ক থেকে ব্যাঙ্ক গ্যারান্টি জমা দেওয়া সমস্ত দরদাতা (Bidders) অবশ্যই নিশ্চিত করতে হবে যে ইস্যুকারী ব্যাঙ্ক SFMS এর মাধ্যমে SFMS IFN 760 বার্তা ICICI ব্যাঙ্ক, IFSC-কে পাঠায়। ICIC0001056, শাখা সল্ট লেক সিটি, সেক্টর V, বিজি টেক্সটে প্রদত্ত সত্যতা প্রতিষ্ঠা করতে “ব্যাংক গ্যারান্টি।”

এটি ছিল বিজ্ঞপ্তির সম্পূর্ণ বক্তব্য। যদি অন্যান্য তফসিলি বাণিজ্যিক ব্যাঙ্কগুলি বিনামূল্যে এই একই পরিষেবা আনতে চায় তারাও ICICI এর অনুরূপ ব্যাঙ্ক গ্যারান্টি রিপোজিটরির সিস্টেম (BGRS) পরিষেবা প্রদানকারীদের তালিকায় অন্তর্ভুক্ত হয়ে যাবে। ওয়েবসাইটে বিজ্ঞপ্তি টি দেওয়া রয়েছে। আপনি চাইলে ডাউনলোড করে নিতে পারেন।
Written by Shampa Debnath.

সোনার দামে বিরাট পতন। আপনার শহরে রূপো ও সোনার দাম কত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button