FIFA World Cup 2022 : মেসির সোনালী বুটের গোপন রহস্য ফাঁস, শর্ট দিলেই গোল, বাতিল হবে?

FIFA World Cup 2022 : ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপে লিওনেল মেসির সোনালী জুতোর রহস্য জেনে নিন।

চলতি FIFA World Cup 2022 অর্থাৎ কাতার বিশ্বকাপে ২ টো গোল করেছেন মেসি। তার পরেও একটি ম্যাচ হারতে হয়েছে আর্জেন্টিনাকে। এই হারের ফলে অনেকে বিশ্বকাপে আর্জেন্টিনার সফর এই পর্যন্ত এই পর্যন্ত বলেই ভেবেছিলেন অনেকে। কিন্তু মেক্সিকো কে হারিয়ে ওয়ার্ল্ড কাপ জেতার স্বপ্ন জিইয়ে রেখেছেন L M 10। এই সমস্ত কিছুর মধ্যে মেসির খেলার থেকেও বেশি চর্চা চালু হয়েছে বুট জোড়া নিয়ে।

Advertisement

সবচেয়ে বেশি সাত বারের জন্য “ব্যলন ডি অর” সন্মান পাওয়া লিওনেল মেসির বুটে এমন কি আছে জেনে নেওয়া যাক। এই ফটো বিগত শনিবারে পাঠিয়েছে উয়েফা। এই গোল্ডেন অর্থাৎ সোনালী রঙের বুটটার ছবি রাতারাতি ভাইরাল হয়ে যায়। এর পরের বিশ্বকাপ খেলার সম্ভাবনা খুবই কম লিওনেল মেসির। আলোচ্য এই বুট শুধুমাত্র মেসির কথা মাথায় রেখে তৈরি করেছে ADIDAS। যেহেতু এই বুটে সোনালি রং রয়েছে তাই প্রথমে মনেকরা হয়েছিল এই বুট সোনা দিয়ে বানানো।

Advertisement

লঞ্চ হতেই স্টক শেষ, জলের দামে, 2023 সালে বাজার কাঁপাবে এই ফোন।

কিন্তু আসল কথা হল FIFA World Cup 2022 এ মেসি যে বুট পরে খেলছেন সেই বুটের ডান পায়ে মেসির বড় ছেলে ও মেজো ছেলের জন্ম তারিখ ও তার বাম পায়ের জুতোতে রয়েছে তার সবচেয়ে ছোট ছেলের জন্মের তারিখ ও মেসির বউয়ের নাম। তাছাড়াও দুই জুততেই লেখা আছে 10 যেটা মেসির জার্সি নাম্বার ও আর্জেন্টিনার জাতীয় পতাকার আদলে এই জুতোর ভেতরের রং সাদা ও নিল করা হয়েছে। মেসির নিজের ব্র্যান্ড @LEO MESSI’র নামও।

এবার প্রত্যেকের এইটাও জেনে রাখা দরকার যে FIFA World Cup 2022 এর এই জুতোর দাম কত, কিছু সূত্র মারফৎ খবর অনুসারে বর্তমানে এই জুতোর দাম 300 POUND অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩০,০০০ টাকার কাছাকাছি ভবিষ্যতে এই জুতোর দাম বাড়তে চলেছে সেটা মনে করা হচ্ছে।

লিওনেল মেসি এখনো পর্যন্ত পাঁচবার বিশ্বকাপ খেলায় অংশগ্রহণ করেছে। সেগুলি হল ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮, ২০২২। এরই সঙ্গে মেসি আর এক আর্জেন্টাইন তারকা ডিয়েগো মারাদোনার ২১ টি ম্যাচ খেলার রেকর্ড ছূয়ে ফেলেছেন LM 10। সবার আশা এই বিশ্বকাপে অর্থাৎ FIFA World Cup 2022 এ মারাদোনার রেকর্ড ভাঙতে চলেছে। বিশ্বকাপে গোল করার নিরিখে মারাডোনার রেকর্ড ভাঙতে চলেছে মেসি। আগামী ম্যাচে পোল্যান্ডের সাথে একটি গোল করলেই মেসি হবেন এখন পর্যন্ত আর্জেন্টিনার সবচেয়ে বেশি গোলদাতা।

মেসির কথা হবে আর তার সাথে রোনাল্ডোর তুলনা হবে না সেটা কি আর হয়। এবার জেনে যাওয়া যাক রোনাল্ডো এখনও পর্যন্ত সমস্ত বিশ্বকাপ মিলিয়ে ১৮ টা ম্যাচ খেলেছেন এবং তার গোল সংখ্যা ৮। অন্য দিকে লিওনেল মেসি ও মারাডোনার দুজনেই ২১ ম্যাচে ৮ টা গোল করেছেন।

এই সকলের মধ্যে আগামী ম্যাচ আর্জেন্টিনার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। এরই মধ্যে মেসির বুট নিয়ে এই ধরনের উন্মাদনা নিয়ে মুখ খুলেছেন আর্জেন্টাইন দলের কোচ লিওনেল স্কালনির। তার কথা বিগত মেক্সিকোর সঙ্গে খেলার পর সমর্থকদের উন্মাদনা চূড়ান্ত ছিল এই উন্মাদনাকে নিয়ন্ত্রণে রাখার কথা বলেছেন কোচ লিওনেল স্কালনি।

তার মন্তব্য “খেলাকে খেলার মত নিন, এটা একটা ফুটবল খেলা ছাড়া আর কিছু নয়”। তার আরও বক্তব্য যে যদি আর্জেন্টিনা কোন ম্যাচ হেরে গিয়ে বিশ্বকাপ অর্থাৎ FIFA World Cup 2022 থেকে ছিটকেও যায় সেটাও অস্বাভাবিক কিছু না। আমরা হেরে গেলেও পৃথিবীর সমস্থ কিছু সেই রকমই চলবে যেমন এখন চলছে। তাই নিজেদের আবেগ নিয়ন্ত্রণে রাখুন।

তিনবার ভবিষ্যৎবাণী সঠিক হয়েছে, আবার ভাইরাল, এবারের FIFA World Cup 2022 কে জিতবে, জেনে নিন ভবিষ্যৎবাণী।

এর পরে আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসি সাংবাদিকদের সামনে এসে বলে আমরা মেক্সিকোর সাথে খেলার প্রথম ভাগে ভাল খেলেনি তার পরে শান্ত ভাবে খেলার ফলে আমরা জিতে গেছি। এবার মনে হচ্ছে আমরা FIFA World Cup 2022 জেতার যাত্রা চালু করলাম। সমর্থকদের উদ্দেশ্যে মেসির বার্তা আপনারা শান্ত থাকুন তার ফলে আমরাও শান্ত থেকে খেলাটা খেলতে পারব।

এদিকে নেইমার ছাড়া তাদের দ্বিতীয় ম্যাচ সুইজারল্যান্ডের সাথে সহজেই জিতে নিল ব্রাজিল। যদিও প্রথম গোল অফসাইডের কারনে বাতিল হয়। তবে ৮২ মিনিটের করা আরেকটি গোল ব্রাজিলকে জয়ের লক্ষ্যে পৌছে দেয়। আগামীকাল আর্জেন্টিনার খেলা। ভবিষ্যৎবাণী বলছে এই দুই দল ফাইনাল খেলবে। এবার এটাই দেখার কতটা সত্যি হয়। আপনাদের মন্তব্য নিচে কমেন্ট করুন, কোন কোন দল ফাইনালে খেলবে, আর কোন দল জিতবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button