Whatsapp অ্যাকাউন্টের জন্য আর লাগবে না ফোন নম্বর।

বিনা ফোন নাম্বার ব্যবহার করে এখন থেকে Whatsapp এ মেসেজ পাঠান। এই সুযোগ শীঘ্রই কাজে লাগান। বর্তমানের যুগে সোশাল মিডিয়ার ছড়াছড়ি আর এই মধ্যে বেশ কিছু জনপ্রিয় অ্যাপ তাদের গ্রাহকদের বিনা নাম্বার ব্যবহার করে মেসেজ করার সুযোগ নিয়ে এসেছে। এই ব্যাপারে বিস্তারিত খবর জেনে নিন। বিশ্বের মধ্যে সবচেয়ে পরিচিত এবং মানুষের জনপ্রিয় মেসেজ অ্যাপ হল Whatsapp.

Advertisement

এই পদ্ধতিতে Whatsapp করুন ফোন নম্বর ছাড়া।

আর এই জনপ্রিয় অ্যাপ তাদের গ্রাহকদের বিনা মোবাইল নাম্বার ব্যবহার করে মেসেজ করার সুযোগ নিয়ে এসেছে। এর আগে এই সংস্থা গ্রাহকদের মেসেজ এর সাথে সাথে ভয়েস কলিং, ভিডিও কলিং, অনলাইন মানি ট্রান্সফারের মতো সুযোগ দিয়ে আসছে। আর এই নতুন সুবিধা আসলে এই কোম্পানির মুকুটে এক নতুন পালক যোগ হতে চলেছে।

Advertisement

এখনও পর্যন্ত সমস্ত পরিষেবার মধ্যে অন্যতম হিসাবে ধরা হচ্ছে বিনা নাম্বার ব্যবহার করে মেসেজ পাঠানো। এই সুযোগ Whatsapp নিয়ে আসলে তাদের গ্রাহকদের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বর্তমানে হোয়াটস অ্যাপের নিয়ম অনুসারে কোন মেসেজ পাঠাতে হলে প্রথমে মোবাইল নাম্বার সেভ করে নেওয়া বাধ্যতামূলক।

মোবাইল নাম্বার ব্যবহার না করে মেসেজ পাঠানো এককথায় অসম্ভব বিষয়। কিন্তু অনেক সময় আমরা কোন মেসেজ খুব তাড়াতাড়ি পাঠাতে চাই বিনা নাম্বার সেভ করে। কিন্তু অনেক সময় আমরা কোন মোবাইল নাম্বার সেভ করতে চাই না। এবার জেনে নেওয়া যাক কীভাবে বিনা মোবাইল নাম্বার সেভ করে আপনি ইচ্ছে মতো কি করে মেসেজ পাঠাতে পারবেন।

আপনি যদি কোন স্মার্টফোন ব্যবহার কারি হন তাহলে আপনি এই পদ্ধতি ব্যবহার করে এই নতুন সুযোগ কাজে লাগাতে পারবেন।
এই পদ্ধতিগুলি হলঃ-
১. যে কোনো BROWSER(CHROME, FIREFOX, OPERA) খুলে নিতে হবে।
২. এর পরে https:// WA.ME/ ১২৩৪৫৬৭৮৯০ লিখে একটা লিংক বানিয়ে নিতে পারেন। (আলচ্চ লিংক উদাহরনের জন্য দেওয়া হল)।
৩. এই লিঙ্কটি লেখার পরে এর ওপর ক্লিক করুন।

৪. এবার আপনার হোয়াটস অ্যাপ চালু হবে। সেখানে আপনাকে “CONTINUE CHAT” এ ক্লিক করতে হবে।
৫. এবারে আপনার তৈরি করা এই লিঙ্কে যেই নাম্বার আছে সেই নাম্বারে আপনি মেসেজ পাঠাতে পারবেন।
এই সুযোগ কাজে লাগাতে চাইলে হোয়াটসের সাথে সাথে আপনাকে “TRUECALLER” নামক অন্য একটি অ্যাপের সাহায্য নিতে হবে। শুধু মাত্র আপনি এই “TRUECALLER” অ্যাপে নাম্বার সেভ করে হোয়াটস অ্যাপে মেসেজ পাঠাতে পারবেন।

 লঞ্চ হতেই স্টক শেষ, জলের দামে, 2023 সালে বাজার কাঁপাবে এই ফোন।

এই বিনা নাম্বারে মেসেজ পাঠাতে চাইলে আপনাকে “TRUECALLER” এ গিয়ে নিজের অ্যাকাউনট খুলে নিতে হবে। এরপরে আপনাকে সেই ব্যাক্তির নাম্বার লিখতে হবে জাকে আপনি মেসেজ পাঠাতে চাইছেন। এরপর আপনি কিছুটা নিচে গিয়ে হোয়াটস অ্যাপ লেখা দেখতে পারবেন। সেইখানে আপনাকে গিয়ে ক্লিক করবেন এরপরে আপনি সোজাসুজি হোয়াটস অ্যাপে গিয়ে ঢুকবেন। এই ভাবে আপনি বিনা কোন নাম্বার সেভ না করেও মেসেজ পাঠাতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button