SBI গ্রাহকদের জন্য মস্তবড় খুশির খবর, FD সহ যে কোন বিনিয়োগে সুদের হার বেড়ে হল 10%, জানুন বিনিয়োগে শেষ তারিখ কবে?

SBI এর FD তে সুদ বেড়ে হলো ১০ শতাংশ, খুশির খবর বিনিয়োগারীদের জন্য।

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে, SBI FD স্কিমে বরাবরই আকর্ষণীয় হারে সুদ দিয়ে এসেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি HDFC ব্যাঙ্কও গ্রাহকদের উচ্চহারে সুদ প্রদানের জন্য দুটো আলাদা আলাদা স্কিম নিয়ে এসেছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বর্তমানে ভারতের বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাঙ্ক গুলির মধ্যে একটি। এবার থেকে গ্রাহকদের এফডিতে ১০ শতাংশ হারে সুদ প্রদান করবে। বরাবরই SBI গ্রাহকদের সুবিধা এবং চাহিদার কথা মনে রেখে এসেছে।

Advertisement

কোন কোন ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে বেড়েছে সুদ?
SBI ছাড়াও আরও কিছু ব্যাঙ্ক তাদের ফিক্সড ডিপোজিট স্কিমে সুদের হার বৃদ্ধি করেছে। বিশেষজ্ঞ দের মতানুসারে, আরও বৃদ্ধি পেতে পারে সুদের হার ফিক্সড ডিপোজিটে। স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক পাঁচ বছরের ফিক্সড ডিপোজিটে প্রবীণ নাগরিক দের জন্য ৯.৬ শতাংশ হারে এবং অন্য ব্যক্তিদের জন্য ৯.১ শতাংশ হারে সুদের পরিমাণ স্থির করেছে।

Advertisement

নিত্য যাত্রীদের জন্য বড় খবর! পরপর 2 শনিবার বন্ধ থাকবে ইস্ট – ওয়েস্ট মেট্রো। জানুন কেন?

কি জানানো হয়েছে এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইটে?
এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইটে কতৃপক্ষ ১০ শতাংশ হারে সুদের পরিমাণ স্থির করেছে। পূর্বে, গ্রাহকরা যদি এক থেকে দুই বছরের কম সময়ের জন্য যারা ফিক্সড ডিপোজিট করতেন তারা এই হারে সুদ পেতেন এসবিআই তে। ২০০৮ সালের ১৬ ই আগস্ট সেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই সুদের পরিমাণ স্থির করেছিল প্রথম। তখন, এফডি স্কিমে ১ থেকে ২ বছরের কম সময়ের স্কিমে ১০ শতাংশ হারে সুদ প্রদান করা হতো গ্রাহকদের।

২০০৮ সালের পয়লা অক্টোবর অব্ধি এই ব্যবস্থা চালু ছিল। পরবর্তীকালে, এই সুদের হার সময়য়ানুসরে হ্রাস পেয়েছে। জানেন কি, বর্তমানে SBI তে কেমন চলছে সুদের হার ?
৬.৮ শতাংশ হারে সুদের হারের স্থির করেছে এসবিআই । ২০০৮ সালের SBI এর ১০০০ দিনের স্কিম এর ওপর ১০ শতাংশ সুদে হার আরোপ করা ইতিমধ্যে এক অভূতপূর্ব নিদর্শন।

SBI পাবলিক সেক্টর ব্যাংক গুলির মধ্যে অতি অন্যতম একটি নাম। গ্রাহকদের সুবিধার্তে এই ব্যাংক নানা ছোট বড় পদক্ষেপ এনেই চলে। সাধারণ নাগরিকরা সুদের হার পাবেন ৭.১ শতাংশ। অমৃত কলোস ডিপোজিট স্কিমের তত্ত্বাবধানে SBI নাগরিকদের জন্য ৭.১ শতাংশ সুদের হার ইতিমধ্যেই স্থির করা সম্পন্ন হচ্ছে।

পশ্চিমবঙ্গে DA মামলার জয়জয়কার। সেপ্টেম্বরের মধ্যে বকেয়া ডিএ মেটানোর নির্দেশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button