Gold Price – বিয়ের মরসুম শুরু হতেই অবিশ্বাস্য হারে কমে গেলো সোনার দাম, পশ্চিমবঙ্গে কতটা কমলো দাম?

Today 22k Gold Price In Kolkata.

সোনার মূল্য (Gold Price) কখনোই এক থাকেনা। বাজারে প্রতি মুহূর্তে সোনার দাম ওঠানামা করে। আর এই কম থাকার সুযোগেই কিনে রাখতে হয় সোনা। কারণ সোনা এমন এক জিনিস যা ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয়ের বিকল্প পথ বলা যায়। আর পূজোর মরশুম চলে গেছে ভাবছেন এখন আর সোনা কিনে কি হবে? কিন্ত পূজা চলে গেছে তো কি হয়েছে সামনেই আসছে বিয়ের মরশুম।

Advertisement

আর আপনার বাড়ির কারোর যদি সামনেই বিয়ে থাকে তবে তো এখনি সুবর্ণ সুযোগ সোনা কেনার। কিংবা আপনার কোনো আত্মীয়ের বিয়ে আপনাকে সোনা (Gold Price) উপহার দিতে হবে সেক্ষেত্রে কিন্ত এই দাম পতনের সময় সোনা কিনেই রাখুন। বলা যায়না পরে আবার দাম বেড়ে যেতেই পারে। দীপাবলির সময় ও সোনার দাম অনেকটাই বেড়েছিল। কিন্ত শুক্রবার থেকেই দাম অনেকটাই কমেছে।

Advertisement

দেখে নেওয়া যাক কত দাম যাচ্ছে এই মুহুর্তে কলকাতায়ঃ
সোনার দাম (Gold Price) আজ কলকাতায়- সোনার বাট (৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম) ১ গ্রামের দর আজ কলকাতায় ৬১৪৫ টাকা হয়েছে। ১০ গ্রামের দাম ৬১৪৫০ টাকা হয়েছে। খুচরো পাকা সোনা (৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম) ১ গ্রামের দাম ৬১৭৫ টাকা হয়েছে। ১০ গ্রামের দাম ৬১৭৫০ টাকা হয়েছে। হলমার্কের সোনার গয়না (৯১৬/ ২২ ক্যাঃ ১০ গ্রাম) ১ গ্রামের দাম ৫৮৭০ টাকা আর ১০ গ্রামের দাম ৫৮৭০০ টাকা।

কলকাতায় রুপোর দামঃ
রুপোর বাট প্রতি কেজিতে দাম আজ কলকাতায় ৭৩২০০ টাকা। খুচরো রুপোর দাম প্রতি কেজিতে আজ ৭৩৩০০ টাকা। গতকাল রুপোর বাট প্রতি কেজিতে দাম ছিল ৭৩৫৫০ টাকা, খুচরো রুপোর প্রতি কেজিতে দাম ছিল ৭৩৬৫০ টাকা।

বঙ্গ বাসীর মাথায় হাত! উৎসব মিটতেই হুড়হুড়িয়ে বেড়ে গেল পেট্রোল ডিজেলের দাম, জানুন নতুন রেট কত?

সোনার দাম আজ কত কমলোঃ
সোনার দাম (Gold Price) আজ পাকা সোনার বাটে ১০ গ্রামে ৫০ টাকা কমেছে। খুচরো সোনাতেও ১০ গ্রামে ৫০ টাকা কমেছে। হলমার্কের সোনা ১০ গ্রামে ৫০ টাকা কমেছে। সোমবার পাকা সোনা থেকে হলমার্ক, খুচরো পাকা সোনার দাম একই ছিল। শনিবার পাকা সোনা থেকে হলমার্ক, খুচরো পাকা সোনার দামে ১০ গ্রামের দাম ৫৫০ টাকা বেড়েছিল।

রুপোর দাম কত কমলোঃ
কলকাতায় আজ রুপোর দাম নেমেছে প্রতি কেজি রুপোতে ৩৫০ টাকা। সোমবার দাম একই ছিল। রবিবার এই দাম কমেছিল ২০০ টাকা। শনিবার প্রতি কেজিতে বেড়েছিল ৮৫০ টাকা। তার আগে শুক্রবার প্রতি কেজিতে বেড়েছিল ৪০০ টাকা।

ভোটের আগে, বেকার ছেলেমেয়েদের চাকরি ও মাসে 8000 টাকা দিচ্ছে কেন্দ্র সরকার। আজই আবেদন করুন।

তবে বর্তমানে সোনা ও রূপার মূল্য অনেকটাই কমে চলছে। সামনেই বিয়ের মরশুমে নিজের জন্য হোক বা আত্মীয় এর জন্য হোক কিংবা অন্য কোনো কারণে সোনা কিনতে হবেই যখন এখনই কিনে নিন এই সুবর্ণ সুযোগ থাকতে।
Written by Shampa Debnath.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button