Petrol Diesel Price – বঙ্গ বাসীর মাথায় হাত! উৎসব মিটতেই হুড়হুড়িয়ে বেড়ে গেল পেট্রোল ডিজেলের দাম, জানুন নতুন রেট কত?

Today Petrol Diesel Price In West Bengal Kolkata.

চার চাকা হোক আর দু চাকাই হোক পেট্রোল, ডিজেল (Petrol Diesel Price) ছাড়া গাড়ি চলার কথা ভাবাই যায়না। কিন্তু এই মূল্যবৃদ্ধির বাজারে যে হারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে তার মধ্যে পেট্রোল আর ডিজেলও অন্যতম। দিনে দিনে পেট্রোল আর ডিজেলের মূল্য বাড়ায় অনেকের কাছে বাইক, স্কুটি চালানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই পেট্রোল, ডিজেলের পরিবর্তে ইলেকট্রিক স্কুটি ব্যাবহার বেড়ে গেছে। স্থানীয় কর, ফ্রেইট চার্জ, ভ্যালু অ্যাডেড ট্যাক্স বা ভ্যাটকে কেন্দ্র করে রাজ্যের ভিত্তিতে বিভিন্ন সময় পেট্রোল ডিজেলের দাম বাড়ে বা কমে।

Advertisement

জানা যাচ্ছে আন্তর্জাতিক বাজারে আজ অপরিশোধিত তেলের দাম (Petrol Diesel Price) আবারও বাড়তে শুরু করেছে। ডাব্লুটিআই ক্রুড ব্যারেল প্রতি ৭৭.৬০ মার্কিন ডলারে বিক্রি হচ্ছে। ব্রেন্ট ক্রুড ৮২.৩২ মার্কিন ডলার প্রতি ব্যারেলে বিক্রি হচ্ছে। দেখে নেওয়া যাক, পেট্রোল ও ডিজেলের দাম আজ কলকাতা সহ দেশের বাকি শহরে কত হয়েছে।

Advertisement

কলকাতায় আজ পেট্রোলের দাম ১০৬.০৩ টাকা প্রতি লিটারে। লোখনৌতে প্রতি লিটারে পেট্রোলের দাম ৯৬.৫৭ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০২.৮৬ টাকা।চণ্ডীগড়ে পেট্রোলের দাম ৯৬.২০ টাকা। বেঙ্গালুরুতে পেট্রোলের দাম ১০১.৯৪ টাকা। দিল্লিতে পেট্রোলের দাম ৯৬.৭২ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম ১০৬.৩১ টাকা হয়েছে লিটারে।

ট্রেনের ভীড় কমাতে আরও 200 টি স্পেশাল ট্রেন চালু ভারতীয় রেলের, কোন রুটে কটি ট্রেন বাড়লো?

কতটা বাড়ল আর কতটা কমল দামঃ
মহারাষ্ট্রে আজ লিটারে পেট্রোলের দাম (Petrol Diesel Price) বেড়েছে ১ টাকা । একইভাবে সেখানে ডিজেলের দামও উর্ধমুখী রয়েছে। প্রতি লিটারে সেখানে ডিজেলের দাম ৯৭ পয়সা বেড়েছে। ছত্তিশগড়ে পেট্রোলের দাম বেড়েছে ৬০ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ৫৯ পয়সা। এছাড়াও রাজস্থান, হিমাচল, ত্রিপুরাতেও সামান্য পেট্রোলের দাম বেড়েছে আজ।

ভোটের আগে, বেকার ছেলেমেয়েদের চাকরি ও মাসে 8000 টাকা দিচ্ছে কেন্দ্র সরকার। আজই আবেদন করুন।

দেখে নেওয়া যাক আজ জ্বালানির দর কমেছে কোন কোন শহরে ১ নভেম্বর আহমেদাবাদ-সহ একাধিক রাজ্যে জ্বালানির দর কমেছে। আহমেদাবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.২৭ টাকা অর্থাৎ সেখানে ২২ পয়সা কমেছে। এবং ডিজেলের লিটার প্রতি দাম ২২ পয়সা কমে ৯২. ০১ টাকা হয়েছে। সর্বোপরি কলকাতা সহ অনেক রাজ্যেই এই মুহূর্তে পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী রয়েছে।
Written by Shampa Debnath.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button