Summer Vacation – আবার বাড়লো গরমের ছুটি। পশ্চিমবঙ্গে আরো 10 দিন সরকারি ও প্রাইভেট স্কুল বন্ধ থাকবে।

Summer Vacation – আরও কি জানালো সরকার, জানতে হলে পড়ুন বিস্তারিত।

রাজ্যে সরকারি বেসরকারি স্কুল খোলার (Summer Vacation) কথা ছিল জুন মাসেে 5 তারিখে এদিকে রাজ্যে বর্ষা ঢোকার নির্ধারিত সময় জুনের প্রথম সপ্তাহ। তবে 2 সপ্তাহ প্রায় হতে চলল, এখনও আবহাওয়ার উন্নতির কোনো পূর্বাভাস নেই। কবে নামবে স্বস্তির বৃষ্টি? প্রশ্ন সাধারণ মানুষের। এই অস্বস্তি পরিস্থিতিতে পড়ুয়ারা যাতে অসুস্থ না হয়ে পরে, তার জন্য আবারও বাড়লো গরমের ছুটির মেয়াদ। গত 2 মে রাজ্য সরকারের তরফে সরকারি স্কুলগুলিতে গরমের ছুটির ঘোষণা করা হয়েছিল। তবে কবে খুলবে স্কুল, সেই নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। গত কয়েকদিন আগে রাজ্য স্কুল শিক্ষা দফতর এই নীয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। কবে খুলছে স্কুল?

Advertisement

গত 30 মে রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, 5 জুন খুলবে স্কুলগুলি। তবে আবহাওয়ার উন্নতি না হওয়ায় আবারও বাড়লো স্কুল ছুটির (Summer Vacation) মেয়াদ। মে মাসের শুরু থেকেই প্রচন্ড তাপমাত্রার পারদে অস্থির সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়তে পারে। এই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিলো সরকার। স্কুল ছুটির মেয়াদ আরো 10 দিন বাড়ানো হয়েছে। অর্থাৎ আগামী 15 জুন (বৃহস্পতিবার) খুলছে রাজ্যের সরকারি স্কুলগুলি। তবে ক্রমশ তাপমাত্রা বেড়েই চলেছে। সর্বোচ্চ তাপমাত্রা 40 ডিগ্রি সেলসিয়াস পেরিয়ে গিয়েছে।

Advertisement

Post Office মাধ্যমিক পাশে রাজ্যে কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ।

রাতেও তাপমাত্রা 30 ডিগ্রি সেলসিয়াসের উপরে রয়েছে। নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। আবহাওয়া দফতরের তরফে ইতিমধ্যেই রাজ্যের একাধিক জেলায় লু সতর্কতা জারি করা হয়েছে। প্রয়োজন না থাকলে বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এমন অবস্থায় সাধারণ মানুষের প্রশ্ন স্কুল ছুটির মেয়াদ (Summer Vacation) কী তবে আরো বাড়বে?

কবে নামবে স্বস্তির বৃষ্টি?
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, রবিবার পর্যন্ত রাজ্যের অধিকাংশ জেলায় লু সতর্কতা জারি থাকবে। বাতাসে জলীয় বাষ্পর উপস্থিতিতে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়তে থাকবে। আগামী রবি-সোমবারের মধ্যে উত্তরবঙ্গ দিয়ে বাংলায় বর্ষা প্রবেশের সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তার আগ পর্যন্ত জারি থাকবে লু সতর্কতা। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সতর্কতা জারি থাকবে। শনিবার থেকে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এর কিছু অংশে, শিলিগুড়ি ও বাগডোগরাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা বন্ধ, টাকা পেতে মানতে হবে এই নিয়ম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button