Best Smartphone – বিশ্বের সবচেয়ে নিরাপদ মোবাইল ফোন। একবার কিনলে সারা জীবন চলবে।

আমরা সকলেই এখন কম বাজেটে সেরা মোবাইল ফোন বা Best Smartphone সম্পর্কে জানতে খুবই ইচ্ছুক। ভারত সহ সমগ্র বিশ্বে প্রায় কয়েকশো কোটি মানুষ আজকের দিনে দাড়িয়ে মোবাইল ফোন (Mobile Phone) ব্যবহার করে। অ্যান্ড্রয়েড ফোনের (Android Best Smartphone) ব্যাবহারের যুগে এখন অনেক মডেলের ফোন বেড়িয়েছে। তবে সব ফোনেই হ্যাকারদের থেকে ডেটা চুরির একটা সমস্যা থেকেই থাকে। তাই উন্নত আধুনিক প্রযুক্তির যুগে যেমন ভালো হচ্ছে তেমনি এর খারাপ দিকটিও দেখা যায়।

Advertisement

Android Best Smartphone In Around The World.

অনেক হ্যাকার ফোন থেকে ডেটা চুরি করে নেওয়ার মতন খারাপ কাজ হচ্ছে। এক মাত্র কিছু ফোন রয়েছে যে গুলোতে সুরক্ষিত ব্যাবস্থা থাকে। যেমন – Apple, Samsung, Google এর মতো সুপরিচিত টেক জায়ান্ট গুলি তাদের স্মার্টফোনে প্রতিনিয়ত নতুন সিকিউরিটি ফিচার আনতে থাকে। তা সত্ত্বেও আইফোন (Apple Iphone) বা অন্যান্য অ্যান্ড্রয়েড মোবাইলে (Best Smartphone) প্রায়ই হ্যাক হওয়ার কথা শোনা যায়।

Advertisement

এক্ষেত্রে এমন কিছু ব্যক্তি আছেন যারা দামী হ্যান্ডসেটের ওপর বেশি মনোযোগ দেন কিন্ত কিছু ব্যক্তি আবার হ্যান্ডসেটের থেকে কোন অ্যান্ড্রয়েড ফোন সিকিউরিটি (Best Smartphone For Security) দিক থেকে বেশি সেফ সেটাই বেশি নজর দেন। এই প্রতিবেদনে আমরা এমনই কয়েকটি সিকিউরিটি স্মার্টফোন এর নাম ও তার ফিচার সমন্ধে আলোচনা করবো। ৪টি সবচেয়ে নিরাপদ স্মার্টফোনের (Safest And Best Smartphone) তালিকা।

Purism Librem 5
এটি লিনাক্স ভিত্তিক পিওরএস কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা পরিচালিত। এতে ফিজিক্যাল কিল সুইচ দেওয়া থাকে। এই সুইচের মাধ্যমে – Bluetooth, Wifi এবং সেলুলার সিগন্যাল ওয়ান-ট্যাপ কানেক্ট ও ডিসকানেক্ট করার সুযোগ রয়েছে (Best Smartphone). এছাড়া ক্যামেরা এবং মাইক্রোফোন নিষ্ক্রিয় করার জন্যও সুইচ রয়েছে। Purism Librem 5 স্মার্টফোনে ব্যাটারি খোলাও যাবে। তাছাড়া থাকছে অনেক বড়ো স্ক্রিন। এছাড়াও থাকছে গেমাররা এতে নেভারবল মতন গেম খেলার সুযোগ। আর স্টোরেজ হিসাবে 3 GB Ram 32 GB Storage পাওয়া যাবে (Best Smartphone).

Sirin Labs Finney U1
Sirin Labs Finney U1 হল এমন একটি স্মার্টফোন (Best Smartphone) যেটি বিশ্বের প্রথম সাইবার-সুরক্ষিত ব্লকচেইন-সক্রিয় স্মার্টফোন। এই ফোনের স্ক্রিন যেমন অনেক বড়ো তার সাথে মডেলটিও নজরকাড়া। তার সাথে রয়েছে রিয়েল-টাইম এন্ড-টু-এন্ড এনক্রিপশন সহ ভয়েস কল, মেসেজ এবং ইমেল এর ব্যাবস্থা। আবার এই ডিভাইস ফিনি অ্যাপ লক সংযুক্ত রয়েছে যেটা ব্যবহারকারীদের ফোনে সংরক্ষিত ডেটা ও কন্টেন্ট সুরক্ষিত রাখবে। সবচেয়ে বেশি দরকার ফাইল এর ডেটা। এছাড়া এই হ্যান্ডসেটে (Best Smartphone) 128 GB ইনবিল্ট স্টোরেজ পাওয়া যাবে। ফলে অনেক কিছুই সংরক্ষণ করা যাবে।

Bittium Tough Mobile 2
Bittium Tough Mobile 2 স্মার্টফোন আল্ট্রা-সিকিউরিটি ক্ষমতা প্রদত্ত। হাই-সিকিউরিটি প্রদান করে থাকে এই ফোনটি। জানা দক্ষ পেশাদারদের দিয়ে এই ফোনের মডেল ডিজাইন করা হয়েছে। এই মডেলে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুবিধা পাওয়া যাবে। এই ফোন উন্নত হার্ডওয়্যার সম্পন্ন ট্যাম্পার-প্রুফ প্রযুক্তির ব্যবহার করা হয়েছে যার ফলে হ্যাকারদের থেকে ডেটা চুরির ঘটনা ঘটবে না বললেই চলে।

এছাড়া এই ফোনে বিটিয়াম সিকিওর কল প্রযুক্তি সাপোর্ট করে, যা এন্ড-টু-এন্ড এনক্রিপশন সহ অডিও এবং ভিডিও কলিংয়ের সুবিধা দেয়। এই স্মার্টফোনে (Best Smartphone) Qualcomm Snapdragon প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনের স্টোরেজ ও অনেকটাই এছাড়া এই ক্যামেরায় DSLR এর ক্যামেরার মতন ছবি উঠবে। বাকি মোবাইল গুলোর তুলনায় এইটি হল সবচেয়ে সেরা মোবাইল ফোন।

Katim R01
Katim R01 হল একটি রাগড বিল্ড কোয়ালিটি যুক্ত স্মার্টফোন, যেটি Ultra Security প্রদত্ত। এটি হল একটি টেম্পারপ্রুফ Best Smartphone যা ডিভাইসকে সুরক্ষিত রাখবে। এই ফোনে টু-ফ্যাক্টর অথেন্টিকেশনের ব্যাবস্থা আছে ফলে এই স্থানে সমস্ত ডেটা জমা হয় যা ডেটা হ্যাক থেকে সুরক্ষিত রাখে। আর ডেটা গুলো দেখার জন্য পাসকোড এবং ফিঙ্গারপ্রিন্টের প্রয়োজন হবে অর্থাৎ যার ফোন সে ছাড়া অন্য কেউ ওপেন করতে পারবেনা। মাধ্যমে ওপেন করা যাবে।

Madhyamik Exam 2024 (মাধ্যমিক পরীক্ষা ২০২৪)

এই ফোন ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লে প্যানেল রয়েছে সাথে Qualcomm Snapdragon Processor রয়েছে। এই ফোন LTE নেটওয়ার্ক সমর্থন করে। তাছাড়া শিল্ড মোড এনাবল করার জন্য একটি স্বতন্ত্র বাটন দেওয়া হয়েছে, যা ওয়্যারলেস নেটওয়ার্ক, মাইক্রোফোন এবং ক্যামেরা নিষ্ক্রিয় করতে সক্ষম। এই ফোনের ক্যামেরা ফাংশন ও ছবি DSLR এর ছবির মতন উজ্জ্বল।

রেশন গ্রাহকদের জন্য দারুণ সুখবর। বিনামূল্যে সামগ্রীর সঙ্গে পাবেন নতুন নতুন সুবিধা।

সব মিলিয়ে এই ৪ টি অ্যান্ড্রয়েড (Best Smartphone) ফোন উপযুক্ত সিকিউরিটি সম্পন হার্ডওয়্যার প্রদত্ত। যেটাতে অন্য সব সুবিধার থেকে বেশি যেটা সবার নজর কাড়বে। কারণ এই উন্নত প্রযুক্তির যুগে যেমন ভালো কিছু হচ্ছে তেমনি এই প্রযুক্তিকে কাজে লাগিয়েই অনেক হ্যাকার ফোন থেকে মূল্যবান ডেটা চুরি করছে। তাই ফোন কেনার আগে ভালো হান্ডসেটের চেয়ে আগে দেখা দরকার কোন ফোন বেশি ভালো সিকিউরিটি প্রদান করছে।
Written by Shampa Debnath.

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা! কি কি পরীক্ষায় আসবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button