Satellite Internet – এখন সিম কার্ড ছাড়াই হবে কলিং! ভারতে চালু হতে চলেছে ফ্রী ইন্টারনেট পরিষেবা। ইলন মাস্কের বিরাট চমক।

ইলন মাস্কের ভারতে আসা নিয়ে তৈরি হচ্ছে জল্পনা (Satellite Internet). ভারতবর্ষ কৃষিপ্রধান দেশ হলেও তথ্য প্রযুক্তির দিক খেতে এটি কোনো দিকেই কম যায়না। সম্প্রতি ভারত চাঁদের দক্ষিণ মেরুতে দক্ষিণ মেরুতে যেতে সক্ষম হয়েছে যা পৃথিবীর কোনো দেশ করতে পারেনি। সুতরাং বোঝাই যাচ্ছে যে ভারত তথ্য প্রযুক্তির দিক থেকে কতটা অগ্রগামী হয়ে উঠেছে। এলোন মাস্কের ভারতে প্রবেশ নিয়ে অনেকেই আশা করছেন এটি ভারতে স্টারলিংক প্রবেশের প্রথম স্টেপ।

Advertisement

Free Calling & Data Plan on Satellite Internet Service in India

২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এটি উৎক্ষেপণ হয়। স্টারলিংক হলো Satellite Internet বা স্যাটেলাইট ইন্টারনেট সুবিধা প্রদানের জন্য স্পেস এক্স এর তৈরি একটি কৃত্রিম স্যাটেলাইট ইন্টারনেটের সমষ্টি। আর টেকনোলজির মাধ্যমে সিম কার্ড ছাড়াও বিভিন্ন ধরনের কাজ আপনারা করতে পারবেন।

Advertisement

কারণ এই স্যাটালাইট সবচেয়ে ভালো নেটওয়ার্কের কাজ করে। আপনি কোনো জায়গায় নেট পেতে গেলে বা কথা বলতে গেলে যে নেটওয়ার্ক ইস্যুর সম্মুখীন হতে হয় তাও আর হতে হবেনা। জিও, এয়ারটেল, ভোডা বিভিন্ন কোম্পানির থেকে যথেষ্ট ভালো কোয়ালিটির সার্ভিস এখান থেকে পাওয়া যাবে (Satellite Internet বা স্যাটেলাইট ইন্টারনেট).

ইলেক্ট্রিক বিল নিয়ে আর চিন্তা নেই! ফ্রী বিদ্যুৎ পেতে এখনি প্রধানমন্ত্রীর এই প্রকল্পে আবেদন করুন।

সুতরাং বুঝতেই পারছেন স্টারলিংক এখন কতটা গুরুত্বপূর্ণ। এই স্টারলিংক হলো টেসলা কোম্পানির প্রতিষ্ঠাতা ইলন মাস্কেরই আরেকটি কোম্পানি। এই স্টারলিংকের লাইসেন্স এখন উন্নত পর্যায়ে রয়েছে, যার গ্রাহক সংখ্যা ৯২ কোটি (Satellite Internet বা স্যাটেলাইট ইন্টারনেট).

Android Phone - অ্যান্ড্রোয়েড ফোন

সুতরাং ইলন মাস্ক যদি এখন ভারতে আসেন তবে খুব স্বাভাবিক এটা ধরে নেওয়া যে তিনি স্টারলিংক সংক্রান্ত জরুরি আলোচনা করার দরুনই দেশে আসছেন। কিছুদিন আগেই স্টারলিংক আমেরিকা যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। তবে এই ধরনের টেকনোলজি যদি আসে তবে আমরা খুব ভালই অনুমান করতে পারছি যে এর প্রভাব ভারতের বাকি সিম কার্ড কোম্পানি গুলির ওপর কীভাবে পড়বে?

নববর্ষে নতুন প্ল্যান লঞ্চ করলো জিও। বিনামূল্যে Netflix পাবেন আপনি।

কতটা তারা ক্ষতির মুখ দেখবেন। স্টারলিংক আসার ফলে প্রতিযোগিতা তুলনামূলক অনেকাংশে বেড়ে যাবে দেশীয় কোম্পানি গুলির কাছে। এই সমস্ত কিছুই সুত্রের খবর স্টারলিংক ভারতে কবে কোথায় কখন আসবে সেই নিয়ে কোনো ঘোষণা করা হইনি (Satellite Internet বা স্যাটেলাইট ইন্টারনেট). এই ধরনের আরও নিত্য নতুন আপডেট পেতে আমাদের সাথে থাকুন এবং আমাদের পেজটি ফলো করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button