Gold Price : পুজোর আগেই সোনার দামের বিরাট পতন, বাজারের চেয়ে সস্তায় সোনা বেচবে সরকার, মাত্র 5 দিন থাকবে এই অফার।

Gold Price: সরকারি রেট কত? জানতে হলে পড়ুন বিস্তারিত।

আপনি কি ভবিষ্যতের কথা ভাবছেন? সোনার দাম (Gold Price) বেশি হওয়ার কারণে কি কিনতে পারছেন না? আপনার কি অনেকদিন ধরে সোনার জিনিসে বিনিয়োগ করার ইচ্ছা? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। আপনি যদি নিজের ভবিষ্যৎ সুনিশ্চিত করতে সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। এবার বাজারের থেকে সস্তায় পাওয়া যাবে সোনা। কিভাবে? আজকের প্রতিবেদনে আমরা এই নিয়ে আলোচনা করব।

Advertisement

এবার আপনাদের জন্য রয়েছে সুখবর। বাজারের থেকে কম দামে সোনা (Gold Price) পাওয়া যাবেন। সূত্র থেকে জানা যাচ্ছে, কেন্দ্র সরকার এবার বাজারের তুলনায় সস্তায় সোনা বিক্রি করবে। এই তথ্য রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়েছে। কবে থেকে সস্তায় সোনা পাওয়া যাবে? কোথা থেকে কিনতে পারবেন অল্প দামে সোনা? কত দামে এবার থেকে পাওয়া যাবে সোনা?

Advertisement

রাজ্য সরকারের নতুন প্রকল্প! ‘এক পরিবার এক পরিচিতি’ জানুন কি কি সুবিধা পাবেন।

অল্প দামে সোনা কিনুন :-
শুক্রবার রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে সোভেরেইন গোল্ড বন্ডের (Gold Price) পরবর্তী কিস্তির জন্য প্রতি গ্রাম ইস্যু মূল্য ৫ হাজার ৯২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ৯৯৯ বিশুদ্ধতার সোনার গড় দামের ভিত্তিতেই এস জি বি -র এই দাম নির্ধারণ করা হয়েছে। এই দামে সাধারণ মানুষ ১১ ই সেপ্টেম্বর থেকে সোনা কিনতে পারবেন। এটি চলতি বছরের এস জি বি -র দ্বিতীয় কিস্তি হবে।

পেয়ে যাবেন ডিসকাউন্টের সুবিধা :-
তুলনামূলক কম দামের এই সোনার (Gold Price) উপর থাকছে ডিসকাউন্ট। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সাথে আলোচনা করার পর কেন্দ্র সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। সেক্ষেত্রে বিনিয়োগকারীদের জন্য গোল্ড বন্ডের ইস্যু মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি গ্রাম ৫ হাজার ৮৭৩ টাকা। ১১ ই সেপ্টেম্বর থেকে ১৫ ই সেপ্টেম্বরের মধ্যে বিনিয়োগকারীরা গোল্ড বন্ড কিনতে পারবেন।

কোথা থেকে কিনতে পারবেন এই সোনা?
এই মুহূর্তে জানা যাচ্ছে ব্যাংক, মনোনীত পোস্ট অফিস, স্বীকৃত স্টক এক্সচেঞ্জ বি এস ই, এন এস ই সহ স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড মাধ্যমে এই গোল্ড বন্ড বিক্রি করা হবে। একজন বিনিয়োগকারী সর্বনিম্ন ১ গ্রাম সোনা কিনতে পারবেন। আর সর্বোচ্চ ৪ কিলো পর্যন্ত সোনা কেনা যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, এই বন্ডটিকে ১ গ্রামের মৌলিক এককের গুণিতক হিসেবে চিহ্নিত করা হয়। এই গোল্ড বন্ডের মেয়াদ ৮ বছর পর্যন্ত। তবে ৫ বছর পূর্ণ হয়ে গেলেই গোল্ড বন্ড (Gold Price) বিক্রি করা যাবে।

ভারতের 6টি নিরাপদ ব্যাংকের তালিকা প্রকাশ। এই ব্যাংকে টাকা রাখলে জীবনেও মার যাবেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button