Govt Employees – পূজোর আগেই পকেট গরম সরকারি কর্মচারীদের, সকলেই পাবেন বেতন সহ ডবল বোনাস।

Govt Employees – পূজোর আগে বড় গিফট পেতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা।

বড় খবর সরকারি কর্মচারীদের (Govt Employees) জন্য। তাদের মুখের হাসি এই বর্ষার মরশুমে বেশ কিছুটা চওড়া হতে চলেছে। বাড়তে চলেছে মহার্ঘ ভাতা। কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এবার পেয়ে যাবেন বর্ধিত মহার্ঘ ভাতা। সবকিছু ঠিকঠাক চললে সেপ্টেম্বর অথবা অক্টোবরের মধ্যেই এই সুখবর পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা। এক ধাক্কায় বেশ খানিকটা মহার্ঘ ভাতা বাড়বে বলেই আশা করা যাচ্ছে। যদিও এখনও পর্যন্ত কেন্দ্র সরকারের তরফ থেকে কোন আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে পুজোর আগেই সরকারিভাবে ঘোষণা হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। এই ঘোষণার জন্য বর্তমানে কেন্দ্র সরকারি কর্মচারীরা অপেক্ষা করছেন।‌

Advertisement

তবে এর পাশাপাশি কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের কর্মীদের (Govt Employees) জন্য বড় ঘোষণা রয়েছে। সপ্তম বেতন কমিশনের অধীনে কেন্দ্র সরকারি কর্মচারীরা মাইনে পেয়ে থাকেন। এই নিয়েই এবার নতুন আপডেট আসতে চলেছে। এই খবর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মচারীদের পদোন্নতি -কে ঘিরে। কেন্দ্র সরকার পদোন্নতির জন্য ন্যূনতম যোগ্যতা সংশোধন করেছে বলেই জানা যাচ্ছে। অবশ্য এই সংশোধনী কেবলমাত্র সপ্তম বেতন কমিশনের অধীনে প্রতিরক্ষা কর্মী আর সৈন্যদের ক্ষেত্রেই প্রযোজ্য। প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে জানা যাচ্ছে, এই নতুন সংশোধনী অবিলম্বে কার্যকর হবে। এছাড়াও কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের মহার্ঘ ভাতা এই মাসে বৃদ্ধি পাওয়ার আশা অনেকটা বেশি।

Advertisement

আধার কার্ড নিয়ে বড় ঘোষণা, বাকি মাত্র 8 দিন, এর মধ্যে এই কাজটি না করলে গুনতে হবে মোটা টাকা জরিমানা।

২২ শে আগস্ট কেন্দ্র প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। যেখানে প্রতিরক্ষা বেসামরিক কর্মচারীদের (Govt Employees) পদোন্নতির ন্যূনতম যোগ্যতা সম্পর্কে জানানো হয়। লেভেল ১ থেকে ২ এর জন্য ন্যূনতম ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। লেভেল ১ থেকে ৩ এর জন্যেও থাকতে হবে ৩ বছরের অভিজ্ঞতা। লেভেল ২ থেকে লেভেল ৪ এর জন্য অভিজ্ঞতা থাকতে হবে ৩ থেকে ৮ বছরের। মোট ১৭ টি লেভেলের জন্য ১ বছর থেকে ১২ বছরের অভিজ্ঞতা থাকলে তবেই পদোন্নতি দেওয়া হবে।

জানা যাচ্ছে এই যোগ্যতা সম্পন্ন কর্মচারীদের অবিলম্বে তাৎক্ষণিকভাবে পদোন্নতি দেওয়া হবে। এছাড়া সূত্র থেকে জানা যাচ্ছে, কেন্দ্র সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা ৩ শতাংশ বৃদ্ধি পাবে। ফলে এবার থেকে কেন্দ্র সরকারি কর্মচারীরা প্রায় ৪৫ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন। এই একই হারে পেনশনভোগীরাও ভাতা পাবেন। কিন্তু এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে মহার্ঘ ভাতা সংক্রান্ত কোনো তথ্য সামনে আসেনি। ফলে রাজ্য সরকারি কর্মচারীদের ক্ষোভ বেশ খানিকটা বৃদ্ধি পেয়েছে।

Electricity Bill বা কারেন্ট বিল মকুব করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কিভাবে এই সুবিধা পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button