Jio Bharat 4G Phone – মধ্যবিত্তের কথা ভেবে ফোন দিচ্ছে জিও। পুরোনো গ্রাহকেরা চাইলেই পাবেন।

Jio Bharat 4G Phone – এই ফোনে থাকছে এক বিশেষ সুবিধা, জানুন বিস্তারিত।

ফোন একটি অতি প্রয়োজনীয় বস্তু। স্মার্ট ফোনের (Jio Bharat 4G Phone) যুগে এখনো অনেক মধ্য বয়স্ক ব্যক্তি এছাড়া নিম্ন মধ্যবিত্ত পরিবার রয়েছে যারা এখনও কিপ্যাড ফোন ব্যাবহার করতেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। আবার এমন নিম্ন মধ্যবিত্ত পরিবার রয়েছে যারা অনেক টাকা দিয়ে স্মার্ট ফোন কিনতে আর্থিক দিক দিয়ে পেরে ওঠেন না। অথচ মনের মধ্যে সুপ্ত ইচ্ছে থেকে যায় স্মার্ট ফোনে ইন্টারনেট সুবিধা পাওয়ার। সেইসাথে ফেসবুক, হোয়াটস অ্যাপ এসব দারুন ফিচারস ব্যাবহার করার।

Advertisement

তাদের কথা চিন্তা করে জিও কোম্পানি বাজারে নিয়ে এলো খুবই স্বল্প মূল্যে জিও ভারত (Jio Bharat 4G Phone) B1 4G ফোন। তাহলে আর চিন্তা কিসের, সময় নষ্ট না করে জলের দরে এই ফোন কিনে স্মার্ট ফোনের মতনই সুবিধা উপভোগ করুন। কারণ এই জিও ভারত ফোনে স্মার্ট ফোনের মতনই সবরকম সুবিধা পাওয়া যাবে। শুধু টাচ্ স্ক্রিনের বদলে কি প্যাড থাকবে।

Advertisement

উৎসবের মধ্যেই নতুন করে DA ও বেতন বৃদ্ধির ঘোষণা। উপকৃত হবেন লাখ লাখ সরকারি কর্মী।

জিও কোম্পানি বরাবরই চেষ্টা করে কিছু নতুন ফোন বাজারে আনার। আর এর আগেও অনেক কম দামে জিও স্মার্ট ফোন নিয়ে এসছিলেন বাজারে। এবারও একটি অভিনব ফোন তাও জলের দামে নিয়ে আসলো যেটা কেনার সামর্থ্য প্রত্যেক মানুষের নাগালের মধ্যে। আর এই দুর্দান্ত ফোনের নাম জিও ভারত B1 4G (Jio Bharat 4G Phone) ফিচার ফোন। মূলত আর্থিক দিক দিয়ে একটু দূর্বল দেশের প্রায় 25 কোটি ব্যক্তিদের ইন্টারনেট পরিষেবা দেওয়ার জন্য এই ফোন বাজারে এনেছে জিও কোম্পানি।

জানা গেছে, ফিচার ফোন ব্যবহারকারীদের 4G ইন্টারনেট কানেকশনের সুযোগের ব্যাবহার করার জন্য জিও ভারত নামে একটি প্লাটফর্ম তৈরি করেছে টেলিকম সংস্থাটি। সেটি ব্যবহার করে রিলায়েন্স গোষ্ঠী ছাড়াও অন্যান্য মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারক সংস্থা তাদের তৈরি 4G ফিচার ফোন গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পারবে। রিলায়েন্স রিটেল ছাড়াও কার্বন মোবাইল ইতিমধ্যেই এই প্লাটফর্ম ব্যবহার করতে এগিয়ে এসেছে।।

প্রত্যেকটি ব্যক্তি যাতে ইন্টারনেট ব্যবহার করতে পারে সেই লক্ষ্যে অভিনব পদক্ষেপ Jio-র। জিও ভারত 4G এই ফোনের দাম মাত্র 1299 টাকা। 4G ফিচার ফোন নিয়ে জিও কোনো নতুন কিছু করতে চলেছে এমন জল্পনা অনেকদিন ধরেই ছিল। অবশেষে সেই ফোন বাজারে আনল তারা। জিও-এর এই নতুন ফিচারস ফোনের জন্য বাজারে চলা অন্য এন্ট্রি লেভেল স্মার্ট ফোন (Jio Bharat 4G Phone) প্রস্তুতকারক সংস্থাগুলি অনেকটাই ক্ষতিগ্রস্ত হবে বলে মনে করা হচ্ছে।

এছাড়া জিও তার প্রধান দুই প্রতিদ্বন্দ্বী Airtel ও Vi-কে টেক্কা দিয়ে (Jio Bharat 4G Phone) ব্যবধান বাড়িয়ে আরও এগিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। কি কি সুবিধা রয়েছে এই ফোনেঃ মাত্র ১,২৯৯ টাকা দিয়ে এই 4G ফিচার ফোন কিনলে গ্রাহকরা UPI পেমেন্ট, আনলিমিটেড নেট সার্ফিং, গান শোনা, সিনেমা দেখার মতো সুবিধা পাবেন।

ফিচারস কি কি রয়েছে এই ফোনেঃ
১) এটি 4G ফিচার হ্যান্ডসেট।
২) অন্যান্য স্মার্টফোনের মতো স্ক্রিন টাচ করে নয়, পুরনো ফিচার ফোনের মতোই বাটন টিপে এই ফোন অপারেট করতে হবে।
৩) এতে জিও-এর 4G সিম ইনবিল্ড করা থাকবে, একমাত্র ওই কানেকশন‌ই ব্যবহার করা যাবে। অন্য কোনো সিম ইনপুট করা যাবেনা।

৪) এই ফিচার ফোনের স্ক্রিন ২.৪ ইঞ্চি।
৫) এর ব্যাটারি 200 mAh.
৬) Jio Pay ব্যবহার করে UPI পেমেন্ট করা সম্ভব হবে।
৭) এই ফিচার ফোনে ক্যামেরা থাকছে।

৮) JioCinema, JioSaavn অ্যাপ ব্যবহার করে সিনেমা দেখা, যেকোনও গান শোনার সুযোগ থাকছে। পাশাপাশি এফএম রেডিও থাকছে।
এতকিছু সুবিধা পাবেন মাত্র ১২৯৯ টাকায়। আর দেরি কেন, এই সুবর্ণ সুযোগ কাজে লাগান।
Written by Shampa Debnath

জরুরীভিত্তিতে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। নিয়মাবলী ও আবেদন করার লিংক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button