বছর শেষে সেরা অফার দিলো LIC, নাম মাত্র বিনিয়োগেই পান 36 হাজার টাকা।

এককালীন টাকা রেখে প্রতিমাসে নির্দিষ্ট পরিমাণ সুদ পাওয়ার সুযোগ দিচ্ছে LIC বা Life Insurance Corporation Of India র পক্ষ থেকে এক সুবর্ণ সুযোগ নিয়ে আসা হয়েছে দেশের নাগরিকদের জন্য। যারা প্রতিমাসে একটি ফিক্সড টাকা পেতে চায়। দেশের মধ্যে 1 নম্বর এবং বিশ্বের 500 কোম্পানির মধ্যে 98 তম বৃহত্তম কোম্পানি হল LIC.

Advertisement

LIC তে কীভাবে বিনিয়োগ করলে পাবেন এই টাকা?

1956 সালের 19 শে জুন তৎকালীন কেন্দ্রীয় সরকার দেশের নাগরিকদের সুরক্ষার কথা চিন্তা করেLife Insurance Corporation ACT 1956 নিয়ে আসে। আর এর পরেই স্থাপনা হয় আমাদের সকলের পরিচিত এল আই সির। এই নাম সকল দেশবাসীর কাছে অতি পরিচিত। LIC র কাছে গরিব, মধ্যবিত্ত সহ সকল শ্রেণির নাগরিকদের জন্য অনেক পলিসির ব্যবস্থা আছে।

দেশে বিমার পাশাপাশি এই সংস্থা বিনিয়োগের এক মাধ্যম হয়ে উঠেছে। সম্প্রতি সারা দেশে বিভিন্ন চিটফান্ড কেলেঙ্কারি মানুষের চোখ খুলে দিয়েছে। এর জন্য সাধারণ মানুষের কাছে এর চাহিদা আরও বেড়েছে। এবার এল আই সি দেশের মধ্যবিত্ত দের জন্য এককালীন টাকা জমা রেখে প্রতিমাসে একটা নির্দিষ্ট পরিমান টাকা পেতে পারেন।

লোন নেবেন? পার্সোনাল লোনে সবচেয়ে কম সুদ লাগবে এই ব্যাংকগুলিতে।

এবার আমরা জেনে নেব এই প্রকল্পের সম্পর্কে। আজকে আমরা এই আলোচনায় LIC Jeeban Akshay Policy র বিষয়ে আলোচনা করতে চলেছি। এই পলিসিতে এককালীন বিনিয়োগে প্রতিমাসে মোটা টাকা রিটার্নের ব্যবস্থা আছে। বলা যেতে পারে প্রতি মাসে 36,000 টাকা পর্যন্ত পেতে পারেন। এখন আমরা সকলেই কর্মজীবী মানুষ। আমরা প্রত্যেকেই চাই নিজেদের বয়স্ক জীবনে খুশিতে থাকতে।

এখনকার দিনে খুশিতে থাকতে চাইলে টাকা ছাড়া সেই কাজ সম্ভব হবে না। অনেক সরকারী চাকরীর ক্ষেত্রেও পেনশনের সুবিধা বন্ধ করে দেওয়া হচ্ছে। তাই অবসর কালে প্রতিমাসে এক নির্দিষ্ট রোজগার না থাকলে জীবন যাপন অসম্ভব। এবার আমরা জানবো এই প্রকল্পের ব্যাপারে।
LIC Jeeban Akshay Policy র বিস্তারিত তথ্যঃ-

• এই প্রকল্প সাধারনত একটা পেনশন স্কিম। যাদের বয়স 35 বছর তারা এই প্রকল্পের আওতায় আসবেন। 35 বছরের কম কেউ এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন না।
• মাসে 1 লক্ষ টাকা করে এই প্লানে বিনিয়োগ করলেই বছরে 12 হাজার অর্থাৎ মাসে 1 হাজার টাকা করে পাওয়া সম্ভব।
• তবে আপনি যদি বেশি টাকা ফেরত পেতে চান। তাহলে আপনি বেশি টাকা এককালীন জমা রাখতে পারেন।

• আপনি যদি এক বারে 70 লক্ষ টাকা LIC তে বিনিয়োগ করেন তাহলে আপনি শেষ জীবনের প্রতিমাসে 36,000 টাকা করে পেনশন পেতে পারেন।
LIC র জীবন অক্ষয় প্রকল্পে টাকা রাখার কোন ঊর্ধ্বসীমা নেই। আপনি আপনার সামর্থ্য মতো টাকা এই প্রকল্পে জমা করে রাখতে পারেন। এছাড়াও প্রতিমাসে কেউ যদি মনে করেন টাকার প্রয়োজন নেই তাহলে 3 বা 6 মাস অন্তরও আপনি এই টাকা নিতে পারেন।

ব্যাংকে অ্যাকাউন্ট থাকলেই বিনামূল্যে মিলবে 2 লক্ষ টাকা, এইভাবেb আবেদন জানান।

বিশেসত এই এল আই সি র প্রকল্প সকল প্রকার চাকরিজীবী মানুষের জন্য খুবই এক ভাল সুযোগ নিয়ে হাজির হয়েছে। নিজের ও নিজের পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য এই সুবিধা আপনারা নিজেদের কাজে লাগাতে পারেন। এই পলিসি নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন। সঙ্গে থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button