Liquor Shop – পূজোর মধ্যে কোন কোন দিন বন্ধ থাকবে মদের দোকান, জেনে নিন সঠিক খবর।

Liquor Shop – পূজোর মধ্যে মদের দোকান খোলা নিয়ে আবগারি দপ্তরের থেকে কি ঘোষনা হলো জানতে পড়ুন সম্পূর্ণ।

মদ একটি উত্তেজক পানীয়। মদ খাওয়া (Liquor Shop) স্বাস্থ্যের পক্ষে খারাপ হলেও পূজা উৎসবে অনেকেই মদ্যপান করে থাকেন। অনেকের আবার পাড়ার পূজো মণ্ডপে রাত্রি যাপনের মধ্য দিয়ে আড্ডা সাথে মদ না হলে যেন তাদের পূজার আনন্দ ইনকমপ্লিট থেকে যায়। আর বিশেষ করে দশমীতে দূর্গা ঠাকুরের ভাসানে মদের ব্যাবহার তুলনামূলক ভাবে বেড়ে যায়। বিক্রিও হয় প্রচুর। ফলে লাভের অঙ্ক বাড়ে আফগানি দপ্তরের।

Advertisement

কিন্ত এই মদের দোকান (Liquor Shop) আগে পুজোতে এক বা দুই দিন করে বন্ধ থাকতো। সময়টা ২০১৬ এর সময়। সে সময় দেড় দিনের মতন মদের দোকান বন্ধ থাকতো। তখন নিয়ম ছিল অষ্টমীর দিন পুরো বন্ধ থাকবে আর দশমী দিন বিকেল ৫ টার পর বন্ধ থাকতো। এমনকি পূজোর মধ্যে বৃহস্পতিবার যদি পড়তো সেইদিন ও দোকান বন্ধ থাকার নিয়ম ছিল। এখন এইসব নিয়ম উঠে গেছে। তার পরিবর্তে নতুন নিয়ম চালু হয়েছে।

Advertisement

রাজ্যে বিপুল সংখ্যক প্যারা টিচার ও আংশিক শিক্ষক নিয়োগ, জারি হল বিজ্ঞপ্তি।

নিয়ম অনুসারে, আবগারি দপ্তরের থেকে বলা হয়েছে কেউ যদি নিজে থেকে দোকান অষ্টমী ও নবমীতে (Liquor Shop) বন্ধ রাখতে চান রাখতে পারেন। তবে তার জন্য তাকে পারমিশন নিতে হবে আগে। সেই জন্য জেলার আফগানি দপ্তরে সেটা জানতে হবে।

তারা বিচার বিবেচনা করে জেলাভিত্তিক মদের দোকান বন্ধের নির্দেশ দেবেন ।তারপর মদের দোকান একদিন বা দেড়দিন বন্ধ রাখতে পারেন। যদি আপনি মদ কেনার কথা ভেবে রেখেছেন তবে আগে জেনে নিন আপনার এলাকায় পূজোর মধ্যে কোন দিন বন্ধ থাকবে।
Written by Shampa Debnath

স্কুল এবং কলেজ পড়ুয়াদের কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে 10000 টাকা। যোগ্যতা এবং আবেদন পদ্ধতি জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button