Para Teacher – রাজ্যে বিপুল সংখ্যক প্যারা টিচার ও আংশিক শিক্ষক নিয়োগ, জারি হল বিজ্ঞপ্তি।

Para Teacher – পূজোর আগেই রাজ্যে আবারও নিয়োগের বিজ্ঞপ্তি, এবার নিয়োগ হবে প্যারা টিচার ও আংশিক শিক্ষকের, মন্ত্রিসভার বৈঠকে এমনই ঘোষনা।

কিছুদিন আগেই রাজ্য সরকারের তরফে (Para Teacher) পূজোর আগেই কয়েক হাজার কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি বের হয়। এখন আবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে স্কুলে পার্শ্ব শিক্ষক নিয়োগ করা হবে। পার্শ্ব শিক্ষক নিয়োগ প্রায় বন্ধ করেছিল সরকার। একমাত্র এস এস সি মাধ্যমে নিয়োগ হচ্ছিল। কিন্তু পূজোর আগেই রাজ্য সরকারের তরফে নতুন করে কয়েকশো পার্শ্ব শিক্ষক নিয়োগের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Advertisement

মুখ্যমন্ত্রীর পায়ের আঘাত জনিত কারণে অনেকদিন ধরেই বাইরে বেড়াতে পারছেননা। তাই ঘরবন্দী থেকেই সরকারি সব কাজ সামলাচ্ছেন। এমনকি সবরকম বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বাড়িতেই। এবারও বৃহস্পতিবার মন্ত্রীদের নিয়ে বৈঠক হয়। সেখানেই ঠিক করা হয় পার্শ্ব শিক্ষক (Para Teacher) নিয়োগের ঘোষণা। সেই বৈঠকের আলোচ্য বিষয় পরে ব্রাত্য বসু সাংবাদিক বৈঠকে জানান।

Advertisement

খাদ্য দপ্তরে এস আই পদে নিয়োগের পরীক্ষার তারিখ ঘোষণা হল, জেনে নিন এক্ষুনি।

বৈঠকের আলোচ্য বিষযঃ
রাজ্য মন্ত্রী সভার বৈঠকে বলা হয় কিছু উর্দু স্কুলের জন্য পার্শ্ব শিক্ষক নিয়োগ করা হবে। কারণ সেখানে টিচারদের প্রয়োজন পড়েছে। এছাড়া ১৯৮ টি রাজবংশী স্কুলেও প্যারা টিচার (Para Teacher) প্রয়োজন। তা না হলে স্কুল গুলোর পঠনপাঠন ঠিকমতো হচ্ছেনা। তবে উর্দু স্কুলে কত জন নিয়োগ হবে সেটা এখনো বলা হয়নি। ১৯৮ টি রাজবংশী স্কুলে ৩৯৪ জন শিক্ষক ও ৩৮৫ জন শিক্ষককর্মী নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে।

ব্রাত্য বসু আরও জানান এই সমস্ত স্কুলে শিক্ষক কম হওয়ায় খুব দ্রুত প্যারা টিচার (Para Teacher) নিয়োগের সিদ্ধান্ত বৈঠকের মাধ্যমে করা হয়েছে। এবং এই নিয়োগ প্রক্রিয়া খুব তারাতারি হবে। এছাড়া এই নিয়োগের জন্য কোনো লিখিত পরীক্ষা হবে না শুধু ইন্টারভিউ মাধ্যমে নিয়োগ করা হবে সেই বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো গৃহীত হয়নি। আশা করা যায় কিছুদিনের মধ্যে অন্যান্য বিষয়গুলো তুলে ধরবেন সরকার।

পূজোর আগেই রাজ্য সরকারের তরফে এমন চাকরির খবরে বেকার যুবক যুবতীদের কাছে খুবই আশানুরূপ খবর বলে মনে করা যায়। কারণ যেখানে রাজ্যে চাকরির জন্য হন্যে হয়ে বসে আছে সবাই তখন কোনো নিয়োগের খবর সেই আশা পূরণের লক্ষ্য হয়ে দাঁড়ায়। আর রাজ্য সরকার পূজোর আগে এমন নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে সেই বেকার যুবক যুবতীদের মনে অনেকটাই ভরসার জায়গা করে নিয়েছে।
Written by Shampa Debnath

স্কুল এবং কলেজ পড়ুয়াদের কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে 10000 টাকা। যোগ্যতা এবং আবেদন পদ্ধতি জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button