PNB – পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে অ্যাকাউন্ট থাকলেই কেল্লাফতে, গ্রাহকদের সুবিধার জন্য নতুন পরিষেবা শুরু করলো এই ব্যাংক।

PNB – কি সুবিধা পাবেন জানতে হলে পড়ুন বিস্তারিত।

এখন মানুষকে ক্যাশ টাকা নিয়ে ঘুরতে প্রায় দেখাই যায় না। আজকাল মানুষ অনলাইন (PNB) পেমেন্টের মাধ্যমে লেনদেন করতে বেশি পছন্দ করেন। এটি বেশ সুবিধাজনক। অপরদিকে নিরাপত্তাও থাকে। তাছাড়া এই অনলাইন পেমেন্ট অ্যাপ গুলির মাধ্যমে কোথায়, কখন কত টাকা, কবে খরচ হয়েছিল সহজেই জানা যায়। ফলে মাসের শেষে হিসেব করতেও অসুবিধা হয় না। আর অনেক সময় এই অ্যাপ গুলি থেকে ক্যাশব্যাক সহ বিভিন্ন ধরনের রিওয়ার্ড পাওয়া যায়। যে কারণে অনেকটা উপকার হয় সাধারণ মানুষের। সঠিক পদ্ধতিতে অনলাইন পেমেন্ট করতে পারলে বড় অংকের টাকা সহজেই লেনদেন করা যায়।

Advertisement

গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে এবার (PNB) ব্যাংক গুলি নিজস্ব অনলাইন পেমেন্ট অ্যাপ ভারতীয় বাজারে নিয়ে আসছে। একে একে বেশ কয়েকটি ব্যাংক নিজের নাম লিখিয়ে ফেলেছে এই তালিকায়। এক্ষেত্রে আর পিছিয়ে নেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। তারা নিজেদের গ্রাহকদের কথা মাথায় রেখে নিয়ে এসেছে নতুন পরিষেবা।

ফ্রী এর দিন শেষ! এবার ফেসবুক ব্যবহার করতে গুনতে হবে মোটা টাকা। বিপদে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারী।

এর ফলে লেনদেন করার ক্ষেত্রে নিরাপত্তা যেমন বজায় থাকবে, তেমনই গ্রাহকদের বারবার ব্যাংকে দৌড়াতেও হবে না। নিজেদের গ্রাহকদের জন্য পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক নিয়ে এসেছে ‘ডিজিটাল রুপে মোবাইল অ্যাপ’ (Digital Rupay Mobile app)। এবার থেকে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকরা কিউ আর কোড স্ক্যান করার মাধ্যমে সহজেই লেনদেন করতে পারবেন।

এই অ্যাপে রেজিস্টার হওয়ার পদ্ধতি :-
সবার প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নেবেন। অ্যাপের নাম – পি এন বি (PNB) ডিজিটাল রুপে অ্যাপ।
এরপর ব্যাংকের একাউন্টের সাথে আপনার যেই নম্বরটি লিংক করা আছে সেটি নতিভুক্ত করতে হবে। তারপর অ্যাপের পিন সেট করতে হবে।

এরপর নিজের ওয়ালেট নির্বাচন করে নিয়ে আপনার ব্যাংক একাউন্টের সাথে সংযোগ স্থাপন করাতে হবে। তারপর ডেবিট কার্ডের প্রয়োজনীয় বিবরণ নিবন্ধিত করতে হবে। এরপরই আপনারা যে কোন রকমের লেনদেন এই অ্যাপটির মাধ্যমে করতে পারবেন।

আধার কার্ড অতীত, পশ্চিমবঙ্গের প্রত্যেক নাগরিকদের করতে হবে এই কার্ড, নইলে পরিষেবা পাবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button