বিনামুল্যে ইন্টারনেট, আজীবন ইনকামিং ফ্রি, Jio-র দাপট কমাতে বাজারে এল Uninor Telenor India.

বর্তমানে আমাদের দেশের টেলিকম বাজারে সবচেয়ে বৃহত্তম কোম্পানি হল জিও। জিও হল এমন এক সংস্থা যারা আমাদের দেশে প্রথম 4G পরিষেবা চালু করে ও খুব কম দামে ইন্টারনেট ও ফ্রীতে কল করার সুবিধা প্রদান করে। এই সব সুযোগ এর জন্যই Jio ভারতীয়দের মনে জায়গা করে নিয়েছে। বর্তমানে Jio দেশের কিছু সীমিত স্থানে 5G পরিষেবা চালু করেছে।

Advertisement

Jio এর দাপট কমাতে বাজারে আসছে নতুন টেলিকম সংস্থা। এই নাম জানেন কি?

আগামী দিনে এই পরিষেবা সারা দেশে পৌঁছে দেওয়া হবে বলে জানান হয়েছে Jio-র তরফ থেকে।
অনেক নতুন পরিষেবা এনে Jio মানুষের মন জায়েগা করলেও, যেভাবে তারা আগে সস্তায়ে পরিষেবা প্রদান করত, এখন আর তা পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ একাধিক গ্রাহকের। এছারাও অভিযোগ রয়েছে ইন্টারনেট এর স্পীড নিয়েও।

Advertisement

গ্রাহকদের অভিযোগের মধ্যেই কিছু সুত্র মারফত জানা যাচ্ছে, নতুন এক টেলিকম কোম্পানি ভারতে আস্তে চলেছে। যেই টেলিকম সংস্থার ভারতে আসার কথা জানা যাচ্ছে, সেই সংস্থার বিষয়ে আমরা আগের থেকেই অবগত। Jio আসার আগে Uninor এর কথা মনে আছে তো?

সেই টেলিকম সংস্থা এবার Telenor নামে ভারতে আবার বাবসা করতে ইচ্ছে প্রকাশ করেছে। এবং তারা নানা আকর্ষণীয় অফার নিয়ে হাজির হতে পারে বলেও শোনা যাচ্ছে নানা মহলে।
Uninor তথা Telenor বেশকিছু বছর আগে লোকসানের মুখ দেখে এখান থেকে চলে যায়ে। কিন্তু তারা Airtel এর সাথে চুক্তি করে ও তাদের গ্রাহকরা Airtel এর টাওয়ার ব্যাবহার করে পরিষেবা নিচ্ছে।

এবার ট্রেনের মূল্যে বিমান যাত্রা, মধ্যবিত্তের শখ পুরন

এখনও দেশের বেশ কিছু স্থানে এই সংস্থার বেশ কিছু গ্রাহক আছে। Telenor 4G প্রযুক্তি কে কাজে লাগিয়ে ভারতে ব্যাবসা করার কথা জানিয়েছে বলে সুত্র মারফত খবর। সুত্র মারফত আর জানা যাচ্ছে যে, তারা যেই অফারের ঝুলি নিয়ে আসছে, সেটা Jio-র থেকে ভাল এবং সস্তা। এই সংস্থা হিসাবে ফ্রী ইন্টারনেট, আজীবন ফ্রী কলের সুবিধা দেওয়া হতে পারে।

সাধারন নিম্নবিত্তদের কথা চিন্তা করে প্লান ১০ টাকা থেকে শুরু হতে পারে বলে জানা যাচ্ছে।
এবার এটাই দেখার অপেক্ষা যে এরা Jio-র দাপট কমে কিনা। বর্তমানে অনেক জিও র গ্রাহকের অনেক অভিযোগ এই সংস্থা কে নিয়ে যেমন দিনে দিনে দাম অনেক বারাচ্ছে এই সংস্থা। তার উপর আবার পরিসেবা খারাপ। এই জিনিস গুলিই কি তবে জিও র দুর্বলতা হয়ে যাবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button