Gold price – দারুণ খবর! পুজোর আগে কলকাতায় সোনার দামে ভারী পতন, আগামী 7 দিনে দাম আরও কমবে।

Gold price – দেখে নিন কত কমলো সোনার দাম।

সোনার দাম (Gold price) কমে বাড়ে। এই মূল্যবৃদ্ধির বাজারে মানুষ ফাঁক খোজে কখন কোন দ্রব্যের দাম একটু কমে। আর সেই দ্রব্য যদি সোনা হয় তাহলে তো আর কথাই নেই। আজকালকার বাজারে সোনার দাম আকাশ ছুঁই। হাত দেওয়াই যায়না বললেই চলে। তাই সবাইকে মুখিয়ে থাকতে হয় একটু দামের পতন হলেই সেই সময় ঝটপট কিনে ফেলতে হয় সোনা।

Advertisement

আর পুজোর আগেই সেই সোনার দামেই (Gold price) পড়লো ছেদ। ১ লা সেপ্টেম্বর থেকেই সোনার দাম কমছে। মাঝখানে ১১ ই সেপ্টেম্বর দাম একটু বাড়লেও আবার তরতরিয়ে দাম কমতে শুরু করেছে। আর এখনই তো সুবর্ণ সুযোগ। এখনই কাজে লাগান এই সুযোগ হাতছাড়া না করে।

Advertisement

রেশন গ্রাহকদের জন্য দারুণ সুখবর, আগামী 3 মাস বিনামূল্যে চাল, গম ছাড়াও দেওয়া হবে চিনি।

সোনা এমনই এক মূল্যবান জিনিস যা কিনে রাখলেও এখন কাজে না লাগলেও ভবিষ্যতে কাজে আসে। অনেক অসুবিধার সুবিধা করে দেয় এই সোনা। জীবনের কোনো সমস্যায় কাজে লেগে যেতে পারে এই মহার্ঘ্য জিনিস। তাই প্রয়োজন এখনি না হলেও কম দাম থাকতেই কিনে নিন আর ভবিষ্যতে জন্য সঞ্চয় করে রাখুন।

উল্লেখ্য, সরকারি প্রকল্প সভেরেইন গোল্ড (Gold price) বন্ডে কথা উঠেছিল। যারা সোনা কেনেননি তারাও বিনিয়োগ করতে পারেন এখানে কারণ দাম কমেছে সোনার। যার ফলে যারা সোনার গয়না বা সোনার বিস্কুট কিনে রাখতে চান তারাও বিনিয়োগের কথা ভাবতে পারেন। ১ লা সেপ্টেম্বর কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৬১ হাজার ৩৬৩ টাকা। যেই দাম এই মাসের মধ্যে সব চেয়ে বেশি ছিল। শনিবার এই সোনার দাম কমে দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৭০ টাকা। আগস্ট মাসে এতটা সস্তা ছিল না সোনা। সেই সঙ্গে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম শনিবার কমে হয়েছে ৫৪ হাজার ৫০০ টাকা।

যারা সোনার জন্য ঋণ নিয়েছিল সেখানে ১০ গ্রাম সোনার দাম ধার্য করা হয়েছিল ৫৯,২৩০ টাকা। বিভিন্ন ব্যাঙ্কে এই দামের উপর গ্রাম প্রতি ৫০ টাকা করে ছাড় দেওয়ায় দাম দাঁড়িয়েছিল ৫৮৭৩ টাকা। ধাতব সোনার দাম স্বর্ণ ঋণপত্রের থেকে কিছুটা বেশি হলেও, দাম যে ভাবে কমেছে তাতে এই সুযোগ নষ্ট করা উচিত না।

ব্যাংক একাউন্টের টাকা হচ্ছে গায়েব। আধার প্রতাড়নার হাত থেকে কিভাবে বাঁচবেন?

সামনেই বাঙালির মহোৎসব। আর নতুন ড্রেস, কসমেটিক্স দিয়ে যেমন নিজেকে সাজাবেন তেমনি ঘরের জিনিস দিয়ে ঘরকেও নতুনত্ব করে তুলবেন তেমনি পুজোয় একটু সোনার ছোঁয়া থাকবে না সেটা হয়না। আর যখন সোনার দাম কমেছে এই সুযোগ কাজে লাগিয়ে আপনার পছন্দের সোনার অলংকার আপনার বাজেটে এবারের দুর্গা পুজোয় রাখতেই পারেন। শুধু কি তাই ভবিষ্যতের আপনার সম্বল হয়ে উঠবে এই সোনা। তাহলে আর দেরি কেন? সময় থাকতেই কম মূল্যে সোনা কিনে আপনার সঞ্চয়ে রেখে দিন।
Written by Shampa Debnath

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button