X CEO – ফোন পে, জি পে এখন অতীত, বাজারে আসতে চলেছে ইলন মাস্কের নতুন পেমেন্ট অ্যাপ। প্রতি ট্রানজাকশনে পাবেন নিশ্চিত ক্যাশ ব্যাক।

X CEO – ইলন মাস্ক আনতে চলেছে নতুন ফিচার X CEO এর। যেটি পেমেন্টের জন্য এক নতুন দরজা খুলে দেবে বিশ্বের দরবারে।

ইলন মাস্ক যেদিন থেকে টুইটারকে নিজের নিয়ন্ত্রণে নিয়ে এসছেন তারপর থেকে অনেক নতুন ফিচার (X CEO) নিয়ে এসছিলেন টুইটারে। যেখানে একজন টুইটার ব্যাবহারকারী কিছু নিয়মের মধ্যে থেকে যাচাই হওয়ার পর ব্লু টিক পেতেন। কিন্ত অর্থের মাধ্যমে যে কেউ এখন এই ব্লু টিক পেতে পারে। এছাড়া সোশ্যাল মিডিয়ায় নাম ও লোগো কেও পরিবর্তন করেন তিনি। ফলে এক অভাবনীয় পরিবর্তনের সাক্ষী থাকে বিশ্ব।

Advertisement

অনেকদিন আগেই সেই টুইটার নাম পরিবর্তন করে তিনি X নাম রাখেন। আর তাতে যে লোগো দেন বিশ্বের মানুষের নজর কাড়ার মতন। এখন তিনি শুধু এইটুকুই করে বসে থাকতে চান না। আরও নিত্য নতুন চমক এনে মানুষের মন জয় করতে চান তিনি। আমরা দেখে আসছি এখন শুধুমাত্র টাকা আদান প্রদানে ব্যাংক অ্যাকাউন্টের (X CEO) ওপর নির্ভর করতে হয়না।

Advertisement

বর্তমান সময়ে ফিক্সড ডিপোজিটে কোন ব্যাংকে কি পরিমাণ সুদ দিচ্ছে দেখে নিন এক নজরে।

বর্তমানে খুব সহজেই অনলাইন কেনা কাটা খুব দ্রুততার সাথে করা যায়। তার জন্য ব্যাংকে দৌড়াতে হয় না। কিংবা ক্যাস নিয়ে ঘুরতে হয়না। ঘরে বসেই অনলাইনে জিনিস কেনা যায় কিংবা একজন অন্য জনকে টাকা ট্রান্সফার করতে পারে ফোন পে, জি পে প্রভৃতি অ্যাপের সাহায্যে।

হোয়াটস অ্যাপের মাধ্যমে আগে শুধু ম্যাসেজ করার ব্যাবস্থা ছিল। কিন্তু পরে ইউ পি আই পেমেন্ট জনপ্রিয়তা লাভের পর হোয়াটস অ্যাপেও টাকা ট্রান্সফারের ফিচার নিয়ে আসা হয়। মানুষের টাকা ট্রান্সফারের সুযোগ করে দেওয়া হয়েছে। যার জন্য বিশ্বের মানুষ খুব দ্রুততার সাথে টাকা পেমেন্ট করতে পারছে।

তাই এবার ইলন মাস্ক ও উঠেপড়ে লেগেছে কিভাবে X CEO মাধ্যমে টাকা ট্রান্সফার ফিচার নিয়ে আসা যায়। আর সেটিকে খুব দ্রুত কার্যকর করার কথা চলছে। এরফলে ফোন পে, জি পে মতন আরো বেশি সুবিধা পেতে চলেছে বিশ্বের মানুষ। অর্থাৎ এক্স অ্যাপের মাধ্যমে আর্থিক লেনদেনের সুবিধা পাবেন অ্যাপ ইউজারকারীরা।

এক্স সিইও লিন্ডা ইয়াকারিনোর একটি পোস্ট করেন যার মাধ্যমে জানা যায় এক্স অ্যাপ আর্থিক লেনদেনের দিকে আরেকটি দরজা খোলার ইঙ্গিত দিচ্ছেন। সবদিক থেকে বোঝা যাচ্ছে ইলন মাস্ক এক্স কে শুধু মাত্র মাইক্রো ব্লগিং প্লাটফর্ম হিসাবে আর বেশিদিন রাখতে চান না। দিনদিন নতুন নতুন ফিচারের সাথে এক্স কে যুক্ত করতে চান বিশ্বের দরবারে। আর তার একটি ধাপ হলো এক্স কে আর্থিক লেনদেনের ফিচার হিসাবে আত্মপ্রকাশ ঘটানো। আর এর ফলে সুবিধা পেতে চলেছে সাধারণ জনগণ।
Written by Shampa Debnath

পুজোর আগে সোনা কেনায় বাম্পার ছাড়। বুক করলেই সর্বনিম্ন দাম ও 3টি সুবিধা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button