Durga Puja Holidays – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের টানা দেড় সপ্তাহের ছুটি ঘোষণা। স্কুল ছুটি প্রায় 1 মাস, দেখুন নতুন ছুটির তালিকা।

Durga Puja Holidays – রাজ্য সরকারি কর্মচারীদের জন্য দেড় সপ্তাহের ছুটি ঘোষনা।

আর কিছুদিনের অপেক্ষা। আর তারপরেই বাঙালির শ্রেষ্ঠ দুর্গোৎসব। বাঙালি থেকে অবাঙালি সবাই মেতে উঠবে পূজার (Durga Puja Holidays) আনন্দে। আর দূর্গা পূজা মানেই হাতে অনেকদিনের ছুটি পাওয়া। পূজায় ঘোরা, খাওয়া আর হৈ হুল্লোড়। দূর্গাপূজা মানেই স্কুল ছুটির রেশ, কাজেও কর্মবিরতি। বাড়িতে পরিবারের সাথে সেই কদিন চুটিয়ে আড্ডা। কিংবা পাড়ার মণ্ডপে রাত জুড়ে আড্ডার জলসা।

Advertisement

প্রত্যেকবারই মুখ্যমন্ত্রী ঘোষনা করেন পূজায় স্কুল ও অফিস গুলো কতদিন ছুটি (Durga Puja Holidays) থাকবে। সেই নিয়ে বৈঠক হয়। এবারও ছুটির ঘোষনা আগেও হয়ে গেলেও অনেক সময় পরে কিছু ছুটি বাড়ানো হয়। গতকাল সেই নিয়েই নবান্নে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন সরকারি স্কুল গুলো এক মাস ছুটি থাকবে। অর্থাৎ ভাই ফোঁটার পর স্কুল খুলবে।

Advertisement

বর্তমান সময়ে ফিক্সড ডিপোজিটে কোন ব্যাংকে কি পরিমাণ সুদ দিচ্ছে দেখে নিন এক নজরে।

এছাড়া রাজ্য সরকারি কর্মচারীদের যেন সোনায় সোহাগা। তাদের এক লম্বা ছুটি (Durga Puja Holidays) দিতে চলেছে সরকার। এমনই ঘোষনা আজ করলেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারি কর্মচারীরা এক টানা দেড় সপ্তাহ ছুটি পাবেন। অর্থাৎ এবার মহালয়া পড়েছে ১৪ই অক্টোবর।

আর তারা ছুটি পাবেন চতুর্থী থেকেই। চতুর্থী পড়ছে ১৮ই অক্টোবর বুধবার। চতুর্থী থেকেই ছুটি পাচ্ছেন একবারে ২৯ শে অক্টোবর শনিবার অবধি। আর তারপরের দিন রোববার। অর্থাৎ লক্ষ্মী পূজা পার করে তারা আবার অফিস জয়েন করবে।

এতটা লম্বা ছুটি পেয়ে রাজ্য সরকারি কর্মচারীদের মন আনন্দে আত্নহারা। কলকাতার পূজো দেখেও হাতে অনেক সময় থেকেই যাবে টুক করে বেড়িয়ে পড়ার। রথ দেখা কলা বেচা এক সাথেই হয়ে যাবে।
কিংবা কেউ এতটা লম্বা ছুটিতে দূরে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করেই নিতে পারেন। এবারের দূর্গা পূজা না হয় বাইরেই কাটিয়ে অন্যরকম স্বাদ উপভোগ করতেই পারেন।
Written by Shampa Debnath

দুর্গাপূজায় টানা দেড় সপ্তাহ ছুটি সরকারি অফিস। স্কুল প্রায় 1 মাস। নতুন ছুটির তালিকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button