E Mudra Loan – টাকার প্রয়োজন হলেই, আধার কার্ডের মাধ্যমে লাখ টাকা পেতে পারেন। স্টেট ব্যাংক দিচ্ছে দারুন সুযোগ।

কোনো ব্যক্তি যে পরিমাণ অর্থ উপার্জন করুক না কেন আচমকা কোনো বিপদ আসলে অনেক টাকা দরকার পড়ে যায় এর জন্য E Mudra Loan আপনাকে সাহায্য করবে। একজন ব্যক্তি তার উপার্জন অর্থ কিছুটা ব্যাংকে ফিক্সড ডিপোজিট করলেও সেটা যখন তখন সেই টাকা ওঠানো যায়না। কিন্তু মানুষের একসাথে অনেক টাকার প্রয়োজন পড়লে লোনের কথাই সবার প্রথম মনে পড়ে। তবে লোন নেওয়ার একাধিক ঝামেলার জন্য অনেকেই পিছিয়ে আসেন।

Advertisement

Get Instant 9 Lakh Loan on SBI E Mudra Loan

জেনে রাখা ভালো খুব সহজেই আপনি কোনো গ্যারান্টার ছাড়াই ৫০০০০ থেকে ৯ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন E Mudra Loan থেকে।তবে তার জন্য আপনাকে এস বি আই এর গ্রাহক হতে হবে। মোদি সরকার তরুন সমাজকে উদ্যোগি করতে মুদ্রা যোজনা চালু করেছিল।

Advertisement

সেই প্রকল্পকেই আরও বড় আকারে গ্রাহকদের জন্যে নিয়ে এলো SBI E Mudra Loan বা এসবিআই ই মুদ্রা লোন এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো দেশের বেকারত্ব কে কমানো। দেশের সরকারি চাকরির খুবই করুন অবস্থা। ঘরে ঘরে বেকারত্বের ভরে উঠেছে।

এদিকে ব্যাবসা শুরু করার মতন মূলধন সবার থাকেনা তাই সরকারের পক্ষ থেকে E Mudra Loan লোন দেওয়া হচ্ছে মূলত ব্যাবসা শুরু করে নিজের পায়ে দাঁড়ানোর জন্য। এই প্রকল্পের মাধ্যমে ব্যবসা শুরু করর জন্যে খুব সহজেই 1 লক্ষ টাকা ঋণ পাওয়া যাবে SBI থেকে।

হঠাৎ টাকার দরকার! চিন্তা নেই। প্রয়োজনে টাকা দেবে এই 5 টি ভারতীয় ব্যাংক। গ্রাহকদের জন্য দুর্দান্ত স্কিম।

  • প্রথমত ব্যবসা করার জন্যে এই E Mudra Loan ঋণ দেওয়া হবে।
  • দ্বিতীয়ত এই ঋণ পেতে গেলে স্টেট ব্যাংকের গ্রাহক হতে হবে। দ্বিতীয়, ব্যাংক একাউন্টের সাথে আধার নম্বর এর লিঙ্ক থাকতে হবে।
  • তৃতীয়ত, আপনি যদি SBI Mudra Loan নিতে চান তাহলে আপনাকে যে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে যেতে হবে এমনটা নয়। আপনি যদি 50 হাজার টাকা পর্যন্ত ঋণ নিতে চান তাহলে বাড়িতে বসেই অনলাইনে আবেদন করতে পারেন।আর যদি 50 হাজারের বেশি ঋণ নিতে চান তাহলে আপনার নিকটবর্তী SBI এর শাখায় যেতে হবে।
How To Become Rich - কীভাবে ধনী হবেন?
  • চতুর্থত, এই ঋণের মেয়াদ 5 বছর। অর্থাৎ এই লোন শোধ করার জন্যে 5 বছর সময় পাবেন.
  • পঞ্চমত, এই ঋণ নিতে চাইলে স্টেট ব্যাংকে একাউন্ট অন্তত পক্ষে 6 মাসের পুরনো হতে হবে।
    এছাড়াও এই লোনে কেন্দ্র ভর্তুকি দিয়ে থাকে যদি আপনার যদি কাস্ট সার্টিফিকেট থাকে।

ব্যাংক থেকে ঋণ নিয়েছেন? এই কাজটি অবশ্যই করুন। নইলে টাকা কাটতেই থাকবে।

আবেদন পদ্ধতি

লোন পাওয়ার জন্য আপনি যদি আবেদন করতে চান তাহলে আপনাকে স্টেট ব্যাংকের নির্দিষ্ট অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে ই-মুদ্রা বা E Mudra Loan ঋণের বিকল্পটি SBI-এর ওয়েবসাইটের হোম পেজে দেখা যাবে। এখানে ক্লিক করলে একটি আবেদনের ফর্ম আসবে সেটি পূরণ করে প্রয়োজনীয় নথি আপলোড করে সাবমিট করলে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন হবে।
Written by Shampa Debnath.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button