Gold Price – মহালয়ার প্রাক্কালে সোনার দামের ভারী পতন, বিগত কয়েক মাসের তুলনায় সবচেয়ে কম রেট।

Gold Price – নতুন দাম কত হল, জানুন বিস্তারিত।

সোনার অলংকার (Gold Price) সমস্ত মানুষের কাছে অতি প্রয়োজনীয় ও পছন্দের জিনিস। নারীদের সৌন্দর্য্যের অলংকার বলতে সোনার অলংকার বোঝায়। বিয়ে হোক কিংবা শুভ কোনো অনুষ্ঠান যেমন অন্নপ্রাশন, স্বাদ সবেতেই সোনার গহনা মাস্ট। এছাড়া পূজা পার্বণে নারীদের সাবেকি সাজে সাজিয়ে হলে এই সোনার গহনা লাগবেই। না হলে সাজটা ইনকমপ্লিট রয়ে যায়। শুধু সাজসজ্জা বা অলংকারের মধ্যে সোনার চাহিদা থেমে থাকেনা। ভবিষ্যতের জন্য সঞ্চিত সোনা অনেক দুর্দিনে মানুষের উপকারে আসে। তাইতো প্রত্যেকে কিছু না কিছু সোনা সঞ্চয় করে রাখেন।

Advertisement

আর এই সোনার গহনার দাম (Gold Price) অনেকসময় আকাশ ছুঁয়ে যায়। যার ফলে মধ্যবিত্ত মানুষের কেনার সাধ্যের বাইরে চলে যায়। আবার কিছু সময় দাম একটু কমে। অর্থাৎ সোনা এমন এক জিনিস যে দাম ওঠানামা করে। তাই সুযোগ বুঝে একটু দাম কমলেই ঝটপট কিনে নিতে হয়।

Advertisement

লক্ষ্মীর ভান্ডারে এই মাসে কত টাকা ঢুকলো, চেক করুন ঘরে বসে। কীভাবে? জানুন সঠিক পদ্ধতি।

গত ৬ মাসের মধ্যে সোনার দাম (Gold Price) এখন সর্বনিম্ন হারে কমেছে। এতদিন সোনার দাম অনেকটাই বেশি ছিল যার ফলে সোনা কিনতে কিছুটা ইতস্তত করছিলেন মানুষজন। কিন্তু কদিন ধরে সোনার দাম অনেকটাই কমেছে। এতদিন ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬০ হাজারের ঘরে। এখন সেই দাম এসেছে ৫০ হাজারের ঘরে। ফলে অনেকটাই হ্রাস পেয়েছে সোনার দাম।

তবে যদি ভেবে থাকেন আরও কমবে দাম তারপর ক্রয় করবেন সোনা, তবে ভুল হবে সিদ্ধান্তটি। দাম এখনই যা রয়েছে এর চেয়ে আর কমবে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। সর্বনিম্ন স্তরে এখনই সবচেয়ে কম আছে বিগত ৬ মাসের মধ্যে। তাই পূজো প্রায় এসেই গেলো। আগামীকাল মহালয়া। আসন্ন দুর্গাপূজায় যদি নিজেকে বা প্রিয়জনকে সোনার গহনা উপহার দিতে চান তাহলে এখনই ক্রয় করুন। নয়তো এই সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে।

এছাড়া কালীপূজা ভাইফোঁটা ও ধনতেরাস উপলক্ষ্যে আর কিছুদিন পরেই সোনার চাহিদা অনেক বেশি হবে। তখন দাম বৃদ্ধির আশঙ্কা থাকতে পারে। তাই আগেভাগেই সোনা কিনে নিজের কাছে রাখুন। প্রয়োজনে সেই অনুষ্ঠানে পড়তে পারবেন কিংবা উপহার ও দিতে পারবেন।

নিম্নে ২২ ক্যারেট সোনার দাম দিয়ে দেওয়া হলো আপনার সুবিধার্তে।
১ gm ২২ ক্যারেট সোনার দাম – ৫,৪০০ টাকা
১০ gm ২২ ক্যারেট সোনার দাম – ৫৪,০০০ টাকা
বিভিন্ন ট্যাক্স বাদ দিয়ে ১ ভরি ২২ ক্যারেট সোনার দাম – ৬২,৯৮৫ টাকা

এখন ২৪ ক্যারেট সোনার দাম জানবো
২৪ ক্যারেট সোনা হলো আসল খাটি সোনা।
১ গ্রাম ২৪ ক্যারট সোনার দাম – ৫,৮৯১টাকা
১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম – ৫৮,৯১০ টাকা
Written by Shampa Debnath

পুজো উপলক্ষ্যে ডবল ডবল রেশন পাবেন। কোন কার্ডে কি রেশন পাবেন জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button