Holidays – রাজ্যে ফের এক দিনের ছুটি ঘোষণা, বন্ধ স্কুল কলেজ থেকে শুরু করে সমস্ত সরকারি দপ্তর।

Holidays – কবে এই ছুটি জানুন বিস্তারিত।

পুজোর মাস শুরু হতে বেশিদিন বাকি নেই। তার আগেই জন্মাষ্টমী উপলক্ষে গোটা একটা দিন ছুটি (Holidays) ঘোষণা করলো রাজ্য সরকার। তবে কেনো হঠাৎ ছুটির তালিকায় যুক্ত হলো জন্মাষ্টমীর দিনটি, বিস্তারিত জেনে নিন এই প্রতিবেদনটি থেকে। আজ 6 সেপ্টেম্বর জন্মাষ্টমীর পূণ্যতিথি। তাই এইদিন বুধবার গোটা রাজ্যে ছুটি ঘোষণা করা হলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, সমস্ত জরুরি বিভাগ গুলি একমাত্র খোলা থাকবে।

Advertisement

এছাড়া বাকি সমস্ত প্রতিষ্ঠানগুলি এই দিন বন্ধ থাকবে (Holidays) বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। সমস্ত সরকারি অফিস, স্কুল এবং কলেজগুলি আগামীকাল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। সপ্তাহের মাঝামাঝি ছুটির দিন হওয়ায় বাড়তি বোনাস ছুটির আশা নেই, সরকারি কর্মচারী এবং সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের।

Advertisement

32 হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল মামলায় নতুন রায় দিল কলকাতা হাইকোর্ট, কিছুটা স্বস্তিতে শিক্ষকেরা।

এই ছুটির ঘোষণা সকল কেন্দ্র সরকার কর্মী এবং পশ্চিমবঙ্গ সরকারের ক্ষেত্রে প্রযোজ্য। দীর্ঘদিন একটানা পরিশ্রমের পর প্রাপ্য ছুটির চেয়ে বাড়তি ছুটি পেলে, স্বাভাবিক ভাবেই মানুষ একটু রেহাই পেয়ে থাকে। গত আগস্ট মাস থেকেই রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের নির্দেশে বাংলার বিভিন্ন উৎসব পার্বণ উপলক্ষে ছুটির আনন্দে মেতেছিলেন রাজ্যবাসী। চলতি মাসের বিভিন্ন পালা পার্বণের ছুটির (Holidays) তালিকা সদ্য প্রকাশিত হয়েছে। আগামী অক্টোবর মাস থেকে নভেম্বর মাস অবধি বাঙালির বিভিন্ন পুজো পার্বণ যেমন দুর্গাপূজা, কালীপূজা, ভাইফোঁটা সহ একরাশ উৎসবের ফোয়ারায় মাতবে বঙ্গবাসী।

তথ্যসূত্রে খবর পাওয়া যাচ্ছে যে, ধূপগুড়ির বিধায়ক বিজেপি কর্মী বিষ্ণুপদ রায় সম্প্রতি প্রয়াত হয়েছেন। সেখানে তাই 15তম বিধানসভা উপনির্বাচন এর ব্যবস্থা করা হয়েছে। সেই নিরিখে, আজ 5 সেপ্টেম্বর ধুপগুড়ি এলাকার সমস্ত সরকারি প্রতিষ্ঠান এবং স্কুল কলেজ ছুটি থাকার খবর পাওয়া গেছে বলে জানা যাচ্ছে।

2000 বাতিল প্রাথমিক শিক্ষকদের মামলার রায়। চাকরি বেঁচে গেল, নাকি বাতিল?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button