লটারি কাটার নিয়ম না জেনে ভুলেও কাটবেন না টিকিট, হারাতে পারেন সব কিছু।

পশ্চিমবঙ্গে লটারি কেটে কোটিপতি হতে চাইলে মেনে চলুন এই নিয়ম। আমরা যতই বলি কর্মের কোন বিকল্প নেই। কিন্তু প্রত্যেকেই চাই এককালীন কিছু নগদ টাকা। আর লটারি ছাড়া এই কাজ সম্ভব নয়। চলুন জেনে নেওয়া যাক কিছু বিশেষ পদ্ধতি টিকিট কাটার। এখনকার দিনে যেই দিকে তাকাবেন সেই দিকেই এর দোকান। এখন এক কোথায় এটি একটা শিল্প হয়ে উঠেছে।

Advertisement

এই নিয়মে লটারি টিকিট কেটে হন কোটিপতি।

আর একে শিল্প বানানোর পেছনে সাধারণ জনতার বিশাল অবদান লক্ষ করা যায়। কিভাবে? আমরা প্রত্যেকেই চাকরি বা ব্যাবসার সঙ্গে যুক্ত। আর এতে নিজের ও পরিবারের ভরন পোষণ চালানো সব সময় সম্ভব হয়ে ওঠে না। এরই ফলে রাজ্য সহ দেশের আম নাগরিকরা মুখিয়ে থাকি লটারির দিকে।
যদি কোন ভাবে একবার একটা মোটা অঙ্কের টাকা জিতে যেতে পারি তাহলে আর সারা জীবনে অর্থের চিন্তা করতে হবে না।

Advertisement

কিন্তু এই টিকিট কাটতে আছে অনেক ঝুকি। আমরা অনেক সময় শুনেছি “লটারি ভাগ্যের খেলা”। মানে যাদের ভাগ্যে লেখা থাকে তারাই লটারি কেটে টাকা পায় আর যাদের কপালে লেখা থাকে না তারা নিরাশা ছাড়া আর কিছু লাভ করতে পারে না। কিন্তু সব সময় ভাগ্যের ওপর সব কিছু ছেড়ে দিলে চলে না নিজেদের কর্মের ওপর ভরসা রাখতে হয়।

বঙ্গভূমি লটারি জেতার কৌশল জানেন? টাকা কীভাবে পেতে হয় দেখুন।

এই আলোচনায় আমরা টিকিট কাটার কিছু সফল নিয়ম বলতে চলেছি, যেই টিপস মেনে আপনারা হতে পারেন কোটিপতি! যারা অনেক দিন ধরে লটারি কেটে আসছেন তাদের কথা অনুসারে বেশ কিছু টিপস সকলে মেনে চলতে পারেনঃ-
• যেই টিকিট আপনি কাটতে চাইছেন। সেই টিকিটে আগে যেই নাম্বারে পুরস্কার উঠেছে সেই নাম্বারের সঙ্গে মিলিত কোন সংখ্যার টিকিট কাটবেন না। একই রকম সংখ্যার টিকিট কাটলে আপনার জেতার সম্ভাবনা কমে যেতে পারে।

• লটারিকে সম্পূর্ণ সংখ্যার খেলা বলা হয়। এই জন্যই টিকিট কাটার সময় সংখ্যার বিশেষ গুরুত্ব আছে। আগে যেই টিকিটে পুরস্কার উঠেছে সেই টিকিটের শেষ সংখ্যার আগের সংখ্যার টিকিট আপনাকে কাটতে হবে।
• যেমন- কোন টিকিটের শেষ সংখ্যা ০ হলে এর পরে আপনাকে ১ দিয়ে শেষ এমন টিকিট কাটতে হবে। এই টিপস আপনি মানতে পারেন।

এই বিশেষ 2 টাকার পুরোনো কয়েন লাখ টাকায় বিক্রি করুন।

• যে সকল টিকিটে একই সংখ্যার পুনরাবৃত্তি দুই বার হচ্ছে। সেই সকল সংখ্যার টিকিট কাটলে আপনার জেতার সুযোগ বাড়তে চলেছে।
এই সকল টিপস মেনে একবার টিকিট কেটে দেখুন হতে পারেন কোটি পতি। এছাড়াও কাটা আপনার নিজের দায়িত্ব। নিজে বুঝে শুনে টিকিট কাটুন। এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্টে জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button