LPG Cylinder – আমজনতার মুখে হাসি! চলতি মাসে আরও কমলো রান্নার গ্যাসের দাম। জানুন নতুন রেট কত?

Today LPG Cylinder Price In West Bengal.

গ্যাস সিলিন্ডার (LPG Cylinder) ছাড়া রান্না করার কথা ভাবাই যায়না। এটি একটি নিত্য দিনের অপরিহার্য জিনিস। তবে কিছু মাস আগেই এল পি জি গ্যাস সিলিন্ডারের দাম এতটাই বৃদ্ধি পেয়েছিল যে সাধারণ মানুষের পক্ষে এই মূল্যবৃদ্ধির যুগে গ্যাস সিলিন্ডার কিনতে গিয়েই নাভিশ্বাস উঠে যাচ্ছিল। তবে কেন্দ্রীয় সরকার নরেন্দ্র মোদী রাখি পূর্ণিমার সময়ে গ্যাস সিলিন্ডারের দাম অনেকটাই কমিয়েছিল এছাড়া উজ্জ্বলা যোজনার আওতায় অন্তর্ভুক্ত যারা সিলিন্ডার পান তাদের জন্য অর্ধেক দামে গ্যাস সিলিন্ডার দেওয়া হয়েছিল।

Advertisement

এরপর কেন্দ্র নয় শুধু রাজ্য সরকারের তরফে গ্যাস সিলিন্ডার (LPG Cylinder) অনেক কম দামে দেওয়া হয়েছিল। তবে এসবের কারণ হিসাবে অনেকে মনে করেন আসন্ন লোকসভা ভোটের জন্য গ্যাস সিলিন্ডারের মূল্য কমানো হয়েছে। আর রাখি পূর্ণিমা চলে যাওয়ার পর আবারও গ্যাসের দাম বৃদ্ধি পেলেও দূর্গা পূজা ও কালীপূজা যাওয়ার পরে আমজনতা কে অবাক করে দিয়ে পুনরায় আরেকবার গ্যাস সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় সরকার।

Advertisement

বাকি মাত্র কিছু দিন! ছাত্র ছাত্রীদের চমকে দিয়ে মাধ্যমিক পরীক্ষা নিয়ে বড় ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের।

তেল সংস্থাগুলি আজ, ১৬ বাণিজ্যিক সিলিন্ডারের (LPG Cylinder) দাম অনেকটাই কমিয়েছে। ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দামে কিছুটা স্বস্তি মিলেছে। জানা গিয়েছে, তেল বিপণন সংস্থাগুলি (ওএমসি) দাম ৫৭.৫০ টাকা কমিয়েছে। দিওয়ালির ঠিক আগে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১০১.৫০ টাকা বাড়ানো হয়েছিল সরকারের তরফে।

যে কারণে বিরোধীদের চরম কটাক্ষের শিকার হতে হয়েছিল সরকারকে। যদিও আজ অনেকটাই দাম কমেছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারে। ফলে আমজনতার মুখে হাসি ফুটবে এই আশা করা যায়। দাম কমার পর আজ দিল্লিতে ১৯ কেজির সিলিন্ডারের দাম ১৭৫৫.৫০ টাকা হয়েছে। কলকাতায় ১৮৮৫.৫০ টাকা হয়েছে। মুম্বইয়ে ১৭২৮ টাকা এবং চেন্নাইতে ১৯৪২ টাকা হয়েছে।

যদিও ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দামে কোনোরকম হেরফের ঘটেনি বলে জানা গিয়েছে। দিল্লিতে ঘরোয়া রান্নার গ্যাসের দাম যথাক্রমে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ৯০৩ টাকা, কলকাতায় ৯২৯ টাকা, মুম্বইয়ে ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৯১৮.৫০ টাকা রয়েছে। অর্থাৎ ঘরোয়া গ্যাস সিলিন্ডারের মূল্য আগের দাম অপরবর্তিত থাকবে।
Written by Shampa Debnath.

শিক্ষক নিয়োগ মামলায় রায় ঘোষণা। জাস্টিস গাঙ্গুলীর সিদ্ধান্ত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button