Train Cancle – শিয়ালদহ মেইন লাইনে আজকে বিকাল থেকে বন্ধ সব ধরনের ট্রেন পরিষেবা। চরম ভগান্তিতে অফিস ফেরত নিত্য যাত্রীরা।

Train Cancle – কোন কোন ট্রেন বাতিল করা হল জানুন বিস্তারিত।

শিয়ালদহ স্টেশন হল কলকাতার মধ্যমণি। সকাল থেকেই ব্যস্ততম স্টেশনের (Train Cancle) মধ্যে অন্যতম। লোকাল ট্রেন থেকে শুরু করে দূরপাল্লার ট্রেন অবধি চলাচল করে। প্রতিদিন অগণিত যাত্রী সকাল হলেই কর্মসূত্রে যাওয়ার জন্য এই স্টেশনে নামে বা এই স্টেশন থেকেই ট্রেনে করে কর্মস্থলে যায়। তাই শিয়ালদহ শাখার কোন ট্রেন বাতিল হলে সবথেকে নিত্যযাত্রীরা বিপাকে পড়ে। আর এমনই ঘোষনা শোনা গেলো পূর্ব রেলের তরফে। শিয়ালদহ দক্ষিণ শাখার কিছু ট্রেন শনিবার থেকে রোববার সকাল পর্যন্ত প্রায় ১১ ঘণ্টা ট্রেন বাতিল।

Advertisement

এছাড়াও কিছু ট্রেনের যাত্রাপথ (Train Cancle) সংক্ষিপ্ত করা হয়েছে। এর ফলে ভোগান্তি হতে চলেছে সেই রুটের যাত্রীদের। যারা ইতিমধ্যে হয়তো ভেবেছিল সেদিন ঘুরতে যাবে বা কোনো দরকারি কাজে যাবে তাদের সমস্যার মধ্যে পড়তে হবে। ট্রেন ব্যতীত বাস বা কোনো গাড়ি করে গন্তব্যস্থলে যাওয়া ছাড়া কোনো উপায় তাদের নেই।

Advertisement

এবার থেকে ট্রেনের মধ্যে ধূমপান করলেই থেমে যাবে ট্রেন, নয়া প্রযুক্তি চালু করলো ভারতীয় রেল।

ট্রেন বাতিলের (Train Cancle) কারণঃ
রেলের তরফে জানানো হয়েছে, বালিগঞ্জ- নামখানা সেকশনের জয়নগর মজিলপুর স্টেশনে থাকা ফুট ওভার ব্রিজ (এফওবি) ভেঙে ফেলার জন্য ১১ ঘণ্টা ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। সেই কারণে ৪ঠা নভেম্বর শনিবার রাত ১১ টা ১০ মিনিট থেকে৫ই নভেম্বর সকাল ১০ টা ১০ মিনিট পর্যন্ত আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল রেলের নিয়ন্ত্রণাধীন থাকবে।

তবে কোন কোন ট্রেন বাতিল (Train Cancle)হচ্ছে ও কোন কোন ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে তা জানানো হয়েছে। শনি ও রোববারের বাতিল ট্রেনের নামগুলোঃ
শনিবার রাত 10:20 মিনিটে শিয়ালদা- লক্ষ্মীকান্তপুর (ডাউন 34752) লোকাল
রোববার বাতিল হওয়া ট্রেন – ভোর 5:20 মিনিটের শিয়ালদা- লক্ষ্মীকান্তপুর (ডাউন 34716) লোকাল
রোববার সকাল 7:14 মিনিটের শিয়ালদা- রোববার লক্ষ্মীকান্তপুর-নামখানা (ডাউন 34720) লোকাল
ভোর 4:50 মিনিটের সোনারপুর- ডায়মন্ড হারবার (ডাউন 34882) লোকাল

সকাল 10:45 মিনিটের ডায়মন্ড হারবার- সোনারপুর (আপ 34881) লোকাল
সকাল 5:52 মিনিটের ডায়মন্ড হারবার- বারুইপুর (আপ 34819) লোকাল
সকাল 7:15 মিনিটের বারুইপুর- লক্ষ্মীকান্তপুর (ডাউন 34332) লোকাল
সকাল 8:20 মিনিটের লক্ষ্মীকান্তপুর- বারুইপুর (আপ 34331) লোকাল
সকাল 9:22 মিনিটের বারুইপুর- ডায়মন্ড হারবার (ডাউন 34892) লোকাল

এগুলো ছিল শিলাদাহা দক্ষিণ শাখার বাতিল হওয়া ট্রেনের লিস্ট। এবার দেখা যাক কোনো কোন ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে সেগুলো হলোঃ
শনিবার রাত 11:06 মিনিটের শিয়ালদা- লক্ষ্মীকান্তপুর (ডাউন 34754) লোকাল লক্ষ্মীকান্তপুরের বদলে বারুইপুর স্টেশন পর্যন্ত চলবে। রবিবারের ভোর 3:00 টের লক্ষ্মীকান্তপুর-শিয়ালদা (আপ 34711) লোকাল লক্ষ্মীকান্তপুর থেকে না ছেড়ে বারুইপুর স্টেশন থেকে ছাড়বে।

রবিবার ভোর 4:00, 4:30, 5:55, 8:15 মিনিটের শিয়ালদা- লক্ষ্মীকান্তপুর লোকালগুলো লক্ষ্মীকান্তপুরের বদলে দক্ষিণ বারাসত স্টেশন পর্যন্ত যাবে। উলটো দিকে রবিবার সকালের 5:10, 5:45, 7:10, 9:26 মিনিটের লক্ষ্মীকান্তপুর- শিয়ালদা লোকাল লক্ষ্মীকান্তপুর থেকে ছাড়বেনা বরং দক্ষিণ বারাসত স্টেশন থেকে শিয়ালদার দিকে যাবে। আপনারা যদি এই দুইদিনের মধ্যে ওই রুটে যাওয়ার থেকে থাকে তবে ট্রেনের নাম গুলো মিলিয়ে নিন। যাতে বাড়ি থেকে বেড়িয়ে কোনরকম সমস্যায় পড়তে নাহয়।
Written by Shampa Debnath.

সোনার দামে বিরাট পতন। আপনার শহরে রূপো ও সোনার দাম কত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button