Gold Price – বিয়ের মরশুমে সোনার দামের পতন! রাজ্যে 10 গ্রাম সোনার দাম কত কমলো?

নতুন বছরের শুরুতেই সোনার মূল্যে তথা Gold Price অনেকটাই হ্রাস। সোনা এমন এক ধাতু যেটির মূল্য বাড়ে, কমে। তাই কম দাম থাকাকালীন সোনা ক্রয় করা উচিত। আর সামনেই মাঘ মাস, রয়েছে একাধিক বিয়ে। নিজের জন্য হোক কিংবা আত্মীয় স্বজনের জন্য সোনা কিনতে হলে এইটাই সুবর্ণ সুযোগ। ঝটপট দেখে নেওয়া যাক, কলকাতায় 10 গ্রামের সোনার দাম কত কি চলছে। তো চলুন আর বেশি দেরি না করে এখনই এই সোনার দাম সম্পর্কে বিস্তারিত জেনে নিন। আর এই ধরনের নতুনত্য খবর পাওয়ার জন্য আমাদের সাথে থাকুন এবং আমাদের পেজটি ফলো করুন।

Advertisement

WB Gold Price Today 22 and 24 Carat

শোনা যাচ্ছে, দেশের বুলিয়ান বাজারের সোনার দাম বা Gold Price আবারও নিম্নমুখী হতে শুরু করেছে। যদিও অন্যান্য শহরে সোনার দাম অপরিবর্তিত থাকলেও কলকাতায় সোনার মূল্য অনেকটাই কম আছে। অন্যান্য শহরে এই মুহূর্তে 63 হাজার 500 টাকার বেশি রয়েছে সোনার দাম। একনজরে বিভিন্ন শহরের সোনার মূল্য জেনে নিন।

Advertisement
  • 24 ক্যারেট সোনার দাম
  • 22 ক্যারেট সোনার দাম

24 ক্যারেট সোনার দাম

দিল্লি ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়ানে এই মুহূর্তে প্রতি 10 গ্রামের 24 ক্যারেট সোনার দাম 63 হাজার 970 টাকা। অন্যদিকে চেন্নাইতে 24 ক্যারেট সোনার দাম 64 হাজার 530 টাকা।
মুম্বাইতে এই মুহূর্তে 24 ক্যারেট সোনার দাম প্রতি 10 গ্রামের 63 হাজার 820 টাকা। অন্যদিকে, চেন্নাই এবং দিল্লি দুটি জায়গায় রুপোর দাম কেজি প্রতি 78 হাজার 600 টাকা।

নতুন বছরে রেলের বড় উপহার! 6 টি বন্দে ভারত ট্রেনের মধ্যে বাংলা কয়টি পাবে?

22 ক্যারেট সোনার দাম

দিল্লিতে 22 ক্যারেট প্রতি 10 গ্রামের সোনার দাম 58 হাজার 500 টাকা। মুম্বাইতে এই মুহূর্তে 22 ক্যারেট 10 গ্রামের সোনার দাম 58 হাজার 650 টাকা। চেন্নাইতে 22 ক্যারেট 10 গ্রাম সোনার দাম 59 হাজার 150 টাকা।
কলকাতায় এই মুহূর্তে 10 গ্রাম সোনার দাম তথা Gold Price দিল্লির দামের মতই। 10 গ্রাম সোনার দাম 22 ক্যারেট সোনার দাম 58 হাজার 500 টাকা।

ছুটি তথা Holidays

বিশেষ করে এই মাঘ, ফাল্গুন মাস জুড়ে রয়েছে একাধিক বিয়ে। তাই নিজের বিয়ের জন্য গহনা কিনতে হলে এছাড়া আপনি যদি নিজেকেও নিকট আত্মীয়ের বিয়েতে সোনার গহনায় সাজাতে চান কিংবা নিকট আত্মীয়ের বিয়েতে সোনা উপহার দিতে চান এই মুহূর্তে কিনে নিতেই পারেন পছন্দসই সোনা।
সোনার বস্তু কিনে রাখলেও সেটা কোনো অমূল্য হয়না।

কমে গেল সোনার দাম। পশ্চিমবঙ্গে সোনা কিনলে অতিরিক্ত ছাড় পাবেন। আজকের সোনার দাম, রূপোর দাম।

ভবিষ্যতের জন্য এই ধাতু অনেকটাই উপকারী। তাই প্রয়োজন ছাড়াও ভবিষ্যতের সম্পত্তি সঞ্চয়ের দিক দিয়ে মুখ্য ভূমিকা নিয়ে থাকে সোনার ধাতু। তাই কম দামের সময়ই কিনে রাখাই শ্রেয়। আবার কিছুদিন পরে ঊর্ধ্বগতি হলেও হতে পারে।
Written by Shampa Debnath

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button