Holiday – সরকারি কর্মীদের জন্য 3টি অতিরিক্ত ছুটির ঘোষণা করলো নবান্ন। খুশিতে আত্মহারা সবাই।

ছুটি (Holiday) আমাদের সকলের খুবই প্রিয় জিনিসের মধ্যে একটি। ছোট থেকে বড় সকলেরই ছুটির প্রয়োজন পরে। আমাদের দেশে সকল সরকারি অফিস (Government Offices), স্কুল (School), কলেজ (Collage) এবং বিশ্ব বিদ্যালয় (University) সবই রবিবার (Sunday) ছুটি থাকে। আর এছাড়াও আরও অনেক বিশেষ দিন বা কারণের জন্যও সরকারের তরফে সরকারি ছুটি (Government Holiday) দেওয়া হয়ে থাকে।

Advertisement

Holiday List News For West Bengal Government Employees.

পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারীদের (WB Government Employees) জন্য সরকার একাধিক ছুটি দিয়ে থাকে। সারাবছর ধরে সরকারি কর্মচারীদের মতন এত ছুটি কেন্দ্রীয় সরকার দেয় না। সেদিক থেকে রাজ্য সরকারি কর্মচারীরা অনেক ছুটি (Holiday) পেয়ে থাকে। এছাড়া গত বছর ধরে আরও কিছু ছুটি যুক্ত হয়েছে। এছাড়া কোনো ছুটি যদি রবিবার পরে যায় তাহলে সেই দিনের ছুটি পরের দিন দেওয়া হয়।

Advertisement

রাজ্য সরকার (State Government) মনে করেন সকল সম্প্রদায়ের সকল ধর্মের মানুষের জন্য সমান ভাবে ছুটি ঘোষণা করতে। তেমনই একটি বিজ্ঞপ্তিতে নবান্ন (Nabanna) জানিয়েছেন ২০২৪ ছুটির তালিকায় (Holiday List) আরও তিনটি ছুটির কথা। কি সেই ছুটি , কি কারণে ছুটি নিচে আলোচনা করা হলো। ২০২৪ সালের যে ছুটির তালিকা প্রকাশিত হয়েছিল সেই তালিকায় আগের থেকেই বরাবরের মতই উল্লেখিত ৩ টি ছুটি গুলো নিযুক্ত ছিলো।

শুধুমাত্র এই উল্লেখিত ৩ টি ছুটি রাজ্য তালিকার ছুটির লিস্টে (Holiday List) না থেকে সেটাকে Negotiable Instrument Act, 1881 এর মধ্যে স্থানান্তরিত করা হলো। নতুন করে কোনো ছুটি ঘোষনা হয়নি। শুধু আগের ছুটি ৩ টি পরিবর্তিত করা হলো নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট, ১৮৮১ এর আওতায়। মোট ছুটির সংখ্যা অপরিবর্তিত আছে।

Holiday List (ছুটির তালিকা)

উল্লেখিত ছুটি গুলো হলো

১ জানুয়ারী, ২০২৪- ইংরেজি নববর্ষ।
২৬ আগস্ট, ২০২৪- জন্মাষ্টমী।
৭ নভেম্বর, ২০২৪- ছট পূজা।

আগামী বছরে কতদিন গরমের ছুটি থাকবে? জানিয়ে দেওয়া হল।

আর ছুটির কোনো খবর শুনলেই সবারই ভালো বৈকি মন্দ লাগে না। কিন্ত সেরকম কোনো ছুটি বাড়েনি। আগের বছরের মতই এবছরের ছুটির তালিকা (Holiday) একই রয়েছে। তবে আগের বছর থেকে যে অতিরিক্ত কিছু ছুটি দেওয়া শুরু হয়েছে সে গুলো একই থাকবে। আর যদি কোনো ছুটি হলিডে দিন পরে তাহলে তার পরের দিন ছুটি হিসাবে ঘোষিত করা হবে।
Written by Shampa Debnath.

কমে গেল ছুটি। পশ্চিমবঙ্গের সরকারী স্কুলের ছুটির তালিকা প্রকাশ। রইলো PDF

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button