কলকাতা বন্দরে কর্মী নিয়োগ বেতন ৫০ হাজার টাকা, দেখে নিন আবেদন পদ্ধতি।

বর্তমানে চাকরিহীন বাজারে চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো কলকাতা বন্দর। কলকাতা পশ্চিমবঙ্গের রাজধানী অতএব এখানে প্রচুর লোকের বাস, ব্যবসা-বাণিজ্য বেশ ভালো। কলকাতা বাজারে মালপত্র আসে বেশিরভাগ রেলপথে এবং জাহাজ পথে। সেই জাহাজ বন্দরে কর্মী নিয়োগ হতে চলেছে। পারিশ্রমিকও মন্দ নয় বেশ মোটা অংকেরই বেতন মিলবে।

Advertisement

কলকাতা বন্দরে চাকরির আবেদন পদ্ধতি দেখে নিন।

কলকাতা শ্যামা প্রসাদ মুখার্জী পোটে কর্মী নিয়োগ হতে চলেছে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাদের তরফ থেকে। এই নিয়োগকে নিজেকে নথিভুক্ত করবার জন্য আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গে যে কোন জেলার এক বাসিন্দা হতে হবে। এছাড়াও প্রয়োজন আরো কিছু বিশেষ যোগ্যতার এই বিষয় নিয়েই আজকে আমাদের বিস্তারিত আলোচনা।

Advertisement

ISI তে কর্মীনিয়োগ হতে চলেছে, বেতন 36 হাজার টাকা।

মোট দুইটি পদের জন্য কলকাতা বন্দরে কর্মী নিয়োগ হবে। প্রথমটি ড্রাইভিং অফিসার এবং দ্বিতীয়টি সেফটি এন্ড পলিউশন অফিসার। জেনে নিন সেফটি অফিসারের জন্য কি কি যোগ্যতা লাগবে এবং আপনি বেতন কত পেতে পারেন। সেফটি এন্ড এন্টি পলিউশন অফিসারের শূন্যপদের সংখ্যা দুটি।

বয়স- এই চাকরিতে আবেদনের জন্য প্রার্থীর অবশ্যই বয়স সর্বচ্চ ৪০ হতে হবে। যদিও এই চাকরিতে সংরক্ষিত শ্রেণীদের অর্থাৎ এস টি, এস সি, ওবিসি দের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের কিছু ছাড় থাকবে প্রার্থীদের জন্য।

শিক্ষাগত যোগ্যতা- কলকাতা বন্দরের এই চাকরিতে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ বিটেক করা থাকতে হবে কোন সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে।
বেতন- প্রার্থীরা এই চাকরির জন্য বেতন পাবেন প্রতি মাসে 50 হাজার টাকা।
এরপর যেই পথ নিয়ে কথা বলবো সেটি হল ড্রাইভিং অফিসার। এই পদের মাত্র একজন প্রার্থীকেই নিয়োগ করা হবে।

বয়স- এই পদে আবেদন করবার জন্য প্রার্থীর বয়স হতে হবে ৪৫ এর মধ্যে। এর আগের পদের মতনই এই পদে ও এস টি এস সি ওবিসির আর বিশেষ ছাড় পাবেন।

কলকাতা বন্দরে এই দুটি পদে আবেদনের পদ্ধতি- এই পদ দুটিতে আবেদনের জন্য আপনি শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট এ অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন সেখান থেকে আবেদন পত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করবেন।
এরপরে আপনাকে প্রয়োজনীয় নথি যেমন-

১) আপনার এডুকেশন সার্টিফিকেট এবং মার্কশিট
২) আপনার আগের কাজের সার্টিফিকেট
৩) দু কপি কালার পাসপোর্ট সাইজ (বর্তমান বয়সের) ছবি
৪) আধার কার্ড, প্যান কার্ড ব, ভোটার কার্ডের ফটোকপি বা জেরক্স
৫) বয়সের প্রমাণপত্র হিসেবে বার্থ সার্টিফিকেট বা এডমিট কার্ডও দেওয়া যেতে পারে

রাজ্যে ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদে প্রচুর স্থায়ী কর্মী নিয়োগ, জানুন আবেদনের শেষ তারিখ।

এই সমস্ত নথি দিয়ে আবেদন পত্রটিকে ফিলাপ করে আপনাকে এদের অফিসিয়াল মেইল আইডিতে মেইল করতে হবে প্রত্যেকটি ডকুমেন্ট স্ক্যান করে। আপনি চাইলে এদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েও চাকরির নোটিশটি দেখতে পারেন। অফিসিয়াল মেইল আইডি হল careers.kds@kolkataboard trust.gov.in এই মেইল আইডিতে সমস্ত নথিপত্র স্ক্যান করে পাঠিয়ে দিন। এ ধরনের আরও খবর পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button