Anganwadi Recruitment – HS পাশে 23753 টি শূন্যপদে আবারও অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো।

আপনি কী অঙ্গনওয়াড়ি কর্মী (Anganwadi Recruitment) পদে চাকরির জন্য অপেক্ষা করছিলেন? তাহলে আপনার জন্য একটি দারুন সুখবর। এখন থেকে আপনার চারির জন্য সমস্ত অপেক্ষার দিন শেষ। সম্প্রতি Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জানা যাচ্ছে বিপুল সংখ্যক প্রার্থী নিয়োগ করা হচ্ছে। উচ্চমাধ্যমিক পাশেই নিয়োগ করা হচ্ছে। জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত নানা তথ্য। শূন্য পদ, যোগ্যতা, বয়স সীমা, আবেদন প্রক্রিয়া সমন্ধে জানুন বিস্তারিত।

Advertisement

ICDS Anganwadi Recruitment 2024 Vacancy of 23753

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • বয়স সীমা ও বেতন
  • শিক্ষাগত যোগ্যতা
  • আবেদন পদ্ধতি
  • নিয়োগ প্রক্রিয়া

ভ্যাকেন্সি ডিটেলস

উপরিউক্ত যে চাকরির কথা বলা হয়েছে সেটি হল অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগ। হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন রাজ্যে আবারও একাধিক পদে Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি নিয়োগ শুরু হয়েছে। এখানে মোট শূন্যপদের সংখ্যা হলো ২৩,৭৫৩ টি।

Advertisement

বয়স সীমা ও বেতন

এই Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি চাকরির ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী এই বয়স ধার্য করা হয়েছে। এবং সরকারি নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হয়। অর্থাৎ এখনও বেতন সম্পর্কে সঠিক কোন তথ্য জানা যাইনি।

শিক্ষাগত যোগ্যতা

অঙ্গনওয়াড়ি চাকরি বা Anganwadi Recruitment এর সমস্ত চাকরীপ্রার্থীকে আবেদন করতে হলে যে কোন স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ (HS) করতে হবে। অর্থাৎ উচ্চমাধ্যমিক পাশ হলেই আপনি এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে গ্রুপ C পদে প্রচুর কর্মী নিয়োগ। আবেদন পদ্ধতি সহ জেনে নিন।

আবেদন পদ্ধতি

উক্ত এই Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের জন্য আবেদন করতে হলে আবেদন প্রার্থীকে মূলত অনলাইনে আবেদন করতে হবে।

  • প্রথমে অফিসের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
  • এরপর একটা পেজ আসবে সেখানে ফ্রম ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
  • সর্বশেষে আবেদন ফ্রমটি পুনরায় যাচাই করে সাবমিট করতে হবে।
Court Group D Recruitment বা কোর্টে গ্রুপ ডি পদে নিয়োগ

নিয়োগ প্রক্রিয়া

Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের জন্য প্রথমে একটি লিখিত পরীক্ষা হবে। সেই পরীক্ষায় যারা পাশ করেছেন তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউতে উত্তীর্ণ হলে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সেই লিস্ট অনুযায়ী প্রার্থীদের ডকুমেন্টস ভেরিফিকেশন করে কাজে নিযুক্ত করা হবে।

পশ্চিমবঙ্গের জেলা আদালতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। অষ্টম শ্রেণী, মাধ্যমিক পাশ হলে আবেদন করুন।

জানিয়ে রাখা ভালো এই নিয়োগ করা হচ্ছে উত্তর প্রদেশে। তাই আপনি যদি উত্তরপ্রদেশের মহিলা বাসিন্দা হয়ে থাকেন তাহলেই একমাত্র আবেদনের যোগ্য এমন এই রাজ্যের বিভিন্ন নিয়োগ সংক্রান্ত খবরের আপডেট পেতে নিয়মিত এই পেজ ফলো রাখুন।
Written by Shampa Debnath

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button